হাশিম আমলাকে নিয়ে শচীনের আবেঘন স্ট্যাটাস

বৃহস্পতিবার হঠাৎ করেই অবসরের ঘোষণা দেন দক্ষিণ আফ্রিকার মুসলিম তারকা ক্রিকেটার হাশিম আমলা। ক্রিকেটের তিন ফরম্যাট থেকেই বিদায়ের ঘোষণা দেন এ ওপেনার । যুগান্তর

হাশিম আমলার বিদায়ের সংবাদ শুনে কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার টুইটারে লেখেন, তুমি তোমার দেশের জন্য সেরাটা দিয়েছ এবং পরবর্তী প্রজন্মের কাছে প্রেরণা হয়ে উঠেছ। অবসর পরবর্তী জীবনের জন্য তোমাকে শুভেচ্ছা। গুডলাক আমার বন্ধু।

টেন্ডুলকার ছাড়াও হাশিম আমলাকে শুভেচ্ছায় জানিয়েছেন সতীর্থ ফাফ ডু প্লেসি, এবি ডি ভিলিয়ার্স। দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা ক্রিকেটার শন পোলক। পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার শোয়েব আখতার। ভারতীয় সাবেক তারকা ক্রিকেটার ইরফান পাঠান ও মোহাম্মদ কাইফ।

সাম্প্রতিক সময়ে দক্ষিণ আফ্রিকায় অবসর নেয়ার যেন ধুম পড়েছে। টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ডেল স্টেইন। সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ব্রেন্ডন ম্যাককালাম। এবার হাশিম আমলা সব ফরম্যাটের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন। শুধু ঘরোয়া ক্রিকেটে খেলবেন আমলা।

এক বিবৃতিতে আমলা জানিয়েছেন, দক্ষিণ আফ্রিকার হয়ে খেলার সুযোগ করে দেয়ার জন্য সৃষ্টিকর্তাকে ধন্যবাদ জানাই। যে অভিযাত্রা পরিপূর্ণ ছিল আনন্দের। ভালোবাসা ও শান্তির এই পরিভ্রমণ। অবিশ্বাস্য অভিযাত্রায় অনেক কিছু শিখেছি। অনেক বন্ধু পেয়েছি।

২০০৪ সালের নভেম্বরে ভারতের বিপক্ষে টেস্টে ক্রিকেটের মধ্য দিয়ে আমলার অভিষেক। সেই হিসাবে তার আন্তর্জাতিক ক্যারিয়ার স্থায়ী হল ১৫ বছর। এই সময়ে ৩৬ বছর বয়সী এই ব্যাটসম্যান দক্ষিণ আফ্রিকার জার্সিতে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে সব মিলিয়ে ৩৫৯ ম্যাচে করেছেন ১৮ হাজারের বেশি রান। আন্তর্জাতিক ক্রিকেটে তার ৫৫টি সেঞ্চুরি রয়েছে।