[X]

কাল মাশরাফিদের প্রথম প্রস্তুতি ম্যাচ

ইংল্যান্ডের বিপক্ষে দারুণ কিছু করতে সিরিজের প্রায় আড়াই মাস আগে থেকেই প্রস্তুতিতে নেমেছে বাংলাদেশ। ইতোমধ্যেই তারা শেষ করেছে ফিটনেস ট্রেনিং।

২০ আগস্ট থেকে শুরু হয়েছে ব্যাট-বলের অনুশীলন। নিজেদের কতটা প্রস্তুত করতে পেরেছে ক্রিকেটাররা, তা পরখ করতে আগামীকাল বৃহস্পতিবার প্রথমবারের মত প্রস্তুতি ম্যাচে অংশ নিচ্ছে টাইগাররা।

৩০ সদস্যের প্রাথমিক দলে ডাক পাওয়া ক্রিকেটাররা দু’ভাগ হয়ে এই ম্যাচে অংশ নেবেন। ম্যাচটি মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সকাল ৯টায় শুরু হবার কথা রয়েছে।

আগেই জানানো হয়েছিল ইংল্যান্ড সিরিজের আগে তিনটি প্রস্তুতি ম্যাচ খেলবে মাশরাফিরা। আগামীকাল হবে এর প্রথমটি। তবে দ্বিতীয় ও তৃতীয় প্রস্তুতি ম্যাচ হবার কথা ৩ ও ৫ সেপ্টেম্বর।

যদিও মাস্টার্স ক্রিকেট কার্নিভালের জন্য শেষ দুটি প্রস্তুতি ম্যাচের সময় পরিবর্তন হতে পারে। কারণ তিন নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু, হাবিবুল বাশার সুমন এবং সাজ্জাদ আহমেদ শিপন তিনজনই খেলছেন ওই টুর্নামেন্টে।

এইচপি (হাই পারফরম্যান্স) ক্রিকেটাররাও খেলবে প্রস্তুতি ম্যাচ। তবে তাদের প্রস্তুতি ম্যাচটি দেশের বাইরে হবার কথা থাকলেও শেষ পর্যন্ত নিজেদের মধ্যেই ম্যাচ খেলবে তারা। সিলেট ও ফতুল্লায় দুটি তিনদিনের ম্যাচ খেলবে এইচপির তারা।

আগামী ২৮ থেকে ৩০ আগস্ট সিলেটে অনুষ্ঠিত হবে প্রথম ম্যাচ। এরপর ফতুল্লায় ৩ থেকে ৫ সেপ্টেম্বর দ্বিতীয় তিনদিনের ম্যাচ। এ দুটি ম্যাচের মধ্য দিয়ে শেষ হয়ে যাবে এবারের এইচপি ক্যাম্প।