Homeবাংলাদেশরাষ্ট্র পুর্নগঠন না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে : হাসনাত আব্দুল্লাহ

রাষ্ট্র পুর্নগঠন না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে : হাসনাত আব্দুল্লাহ

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ বলেছেন, যতদিন না পর্যন্ত রাষ্ট্র পুর্নগঠন হচ্ছে, ততদিন পর্যন্ত তাদের আন্দোলন অব্যাহত থাকবে। ফ্যাসিবাদী হাসিনা সরকারের পতনে একসাথে ছিলাম রাষ্ট্র পুর্নগঠনে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বিকেলে রাঙ্গামাটি কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে গণঅভ্যুত্থানের প্রেরণায় আহতদের সাথে সাক্ষাৎ এবং দুর্নীতি, চাঁদাবাজি ও সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্র- নাগরিক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

হাসনাত আব্দুল্লাহ বলেন, বার্ধক্যের শাসন স্বৈরাচারী শাসন, দেশের জনগণ আর বার্ধ্যকের শাসনের ফিরে যেতে চাই না। ছাত্রদের সবার রাজনীতি করার প্রয়োজন নেই,তবে প্রতিটি নাগরিকের রাজনীতি সচেতন হওয়া প্রয়োজন। ফ্যাসিবাদী হাসিনা সরকার রাষ্ট্রের প্রতিটি সেক্টরকে ধ্বংস করেছে। তাই রাষ্ট্রের প্রতিটি সেক্টরকে পুর্নগঠন করতে বর্তমান অন্তবর্তী সরকারকে সময় দিতে হবে।

তিনি আরো বলেন, পাহাড়ের মানুষ যুগ যুগ ধরে অধিকার বঞ্চিত হয়েছে। পাহাড়ের শান্তিপ্রিয় জনগণকে বিভিন্নভাবে বিভাজন করে অপরাজনীতি করেছে ফ্যাসিস্ট আওয়ামী লীগ। সময় এসেছে বৈষম্য দূর করার। পাহাড়ে বসবাসরত সব সম্প্রদায়ের মানুষের সমান অধিকার নিশ্চিত করার। নতুন বাংলাদেশে চাঁদাবাজি, টেন্ডারবাজি, দূর্নীতি, সিন্ডিকেট চলবে না।

হাসনাত আব্দুল্লাহ বলেন, প্রশাসনের সহায়তা ছাড়া বাংলাদেশ পুর্নগঠন ও পুর্ননির্মাণ করা সম্ভব নয়। এই দেশটা আমাদের সবার। সুতারাং আপনারা রাষ্ট্র পুর্নগঠনের কাজে সমানভাবে সহযোগিতা করবেন। তিনি আরো বলেন, এই আন্দোলনের মধ্যে আরেকটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে পুলিশ। পুলিশ সদস্যের মধ্যে কেউ কেউ বেনজির হয়েছে,কেউ কেউ ডিবি হারুন হয়েছে। কিন্তু সবাই কিন্তু বেনজির নয়, সবাই কিন্তু হারুন নয়। পুলিশ ছাড়া রাষ্ট্রের আইন শৃঙ্খলা রক্ষা করা অসম্ভব। সুতারাং রাষ্ট্রের আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক করার জন্য পুলিশের সহায়তা চাই। এ সময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক রাফি, জেলা সমন্বয়ক আব্দুল আহাদ প্রমুখ। এছাড়াও সভায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

Must Read