Homeবিনোদনঅসহায় মানুষদের সাহায্যকারীকে আল্লাহ পছন্দ করেন : অনন্ত

অসহায় মানুষদের সাহায্যকারীকে আল্লাহ পছন্দ করেন : অনন্ত

বাংলাদেশের ১৫টির অধিক জেলা নজিরবিহীন বন্যায় বিপর্যস্ত। পানিতে তলিয়ে ঘরবাড়ি ছাড়া হয়েছেন অসংখ্য মানুষ। তৈরি হয়েছে মানবিক বিপর্যয়ের। এর বিপরীতে বন্যার্তদের সহায়তায় এগিয়ে এসেছে সারাদেশের মানুষ। পাশাপাশি চলচ্চিত্রশিল্পী, অভিনেতা-অভিনেত্রী ইউটিউবার ইনফ্লুয়েন্সারসহ সংগীত শিল্পীরাও এগিয়ে এসেছে; তারা যে যার সামর্থ্য অনুযায়ী ত্রাণ, অনুদান পাঠাচ্ছেন।

তবে কিছু তারকারা আছেন, যারা কাজের সূত্রে দেশের বাইরে অবস্থান করছেন। তারা দেশে না থাকলেও জেলায় জেলায় ঘটে যাওয়া ভয়াবহ বন্যার পরিস্থিতি নিয়ে সরব রয়েছেন। এর মধ্যে অনেকেই ত্রাণ পাঠাতে চেয়েও পারেননি। তাদের মধ্যে রয়েছেন ঢালিউডের জনপ্রিয় অভিনেতা অনন্ত জলিল ও অভিনেত্রী বর্ষা। ব্যাবসায়িক কাজে প্রায়ই দেশের বাইরে থাকেন তারা। এমন অবস্থায় সামাজিক মাধ্যমে বন্যার্তদের জন্য সহযোগিতার আশ্বাস দিলেন এই তারকা যুগল।

এদিকে রোববার (২৫ আগস্ট) সচিবালয় ঘেরাও করে আনসার বাহিনীর আন্দোলনের ঘটনায় নিন্দা জানান অনন্ত জলিল। সঙ্গে এও বলেন, দেশে ফিরেই বন্যার্তদের ত্রাণ বিতরণ করবেন তিনি।

সোমবার (২৬ আগস্ট) সকালে এক ফেসবুক পোস্টে অনন্ত জলিল লেখেন, যেখানে বন্যার কবলে পড়ে অসহায় মানুষেরা ক্ষুধার্ত ও ঘরবাড়ি ছাড়া এবং তাদের সমস্ত কিছু ভেসে গেছে। আর তখন আমরা তাদের পাশে না দাঁড়িয়ে আন্দোলন করে আমাদের দাবি আদায়ের চেষ্টা করছি। এটা কোন বিবেকবান মানুষের কাছে গ্রহণযোগ্য নয়। আসুন আমরা সবাই সবকিছু ভুলে গিয়ে অসহায় মানুষদের পাশে দাঁড়িয়ে মানুষ হিসেবে নিজেকে পরিচয় দেই। অসহায় মানুষদের সাহায্যকারীকে আল্লাহ পছন্দ করেন।

শেষে বিশেষ দ্রষ্টব্য উল্লেখ করে অনন্ত লেখেন, আমি আমার ব্যবসার কাজে এখন দেশের বাহিরে অবস্থান করছি, ইনশাআল্লাহ দেশে ফিরে আমি আমার কোম্পানির পক্ষ থেকে রেস্কিউ টিমসহ ত্রাণের ব্যবস্থা করব।

Must Read