Homeবাংলাদেশউপদেষ্টাদের সতর্ক করলেন সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ

উপদেষ্টাদের সতর্ক করলেন সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ বলেছেন, ‘যেভাবে উপদেষ্টা বানিয়েছি, সেভাবেই গদি থেকে ছুঁড়ে ফেলতে দ্বিধা করবো না।’

সোমবার (১২ আগস্ট) বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স’ন্ত্রাসবি’রোধী রাজু ভাস্কর্যের পাদদেশে শেখ হাসিনার বিচার ও ক্যাম্পাসে দখলদারত্বের রাজনীতি বন্ধের দাবিতে আয়োজিত সমাবেশে এ কথা জানান তিনি।

হাসনাত আবদুল্লাহ বলেন, আমরা উপদেষ্টাদেরকে মনে করিয়ে দিতে চাই, ছাত্র–জনতার অভ্যুত্থানের মাধ্যমে আপনারা উপদেষ্টা হয়েছেন, আপনারা বক্তব্য দেওয়ার আগে ৫ আগস্টের গণভবনের চিত্র মনে রাখবেন। খু’নিদের পুনর্বাসনের বিষয়ে সতর্ক করে দিতে চাই, আমরা যেভাবে স্বৈরাচারকে ক্ষমতা থেকে নামিয়েছি, ঠিক একইভাবে স্বৈ’রাচারের পুনর্বাসনের চেষ্টাকারীদেরও নামাতে সময় লাগবে না।

এসময় তিনি আরও বলেন, গণমাধ্যমের সঙ্গে আমাদের সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক রয়েছে, ছিল এবং থাকবে। এই অভ্যুত্থানে গণমাধ্যমেরও উল্লেখযোগ্য অবদান রয়েছে। কিন্তু কিছু গণমাধ্যম শেখ হাসিনাকে পুনর্বাসন করতে চায়। ছাত্র–জনতা কোনোভাবেই তা হতে দেবে না। আমাদের মূল দাবি শেখ হাসিনাকে প্রধান আসামি করে আন্তর্জাতিক ট্রাইব্যুনালে মামলা দায়ের করে বিচার নিশ্চিত করতে হবে।

উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ করে হাসনাত বলেন, ক্যাম্পাসে স’ন্ত্রা’সী ছাত্রলীগের দখলদারত্বের বিরুদ্ধে আমাদের সংগ্রাম ছিল। সেই দখলদারত্বের রাজনীতি পুনর্বাসন করতে দেওয়া হবে না।

Must Read