Homeবাংলাদেশটিএসসি গণত্রাণ কর্মসূচি: সংগ্রহ ছাড়িয়েছে কোটি টাকা

টিএসসি গণত্রাণ কর্মসূচি: সংগ্রহ ছাড়িয়েছে কোটি টাকা

ভারতের উজান ঢল ও টানা বৃষ্টিতে দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে চলছে ভয়াবহ বন্যা। দেশের বন্যা পরিস্থিতি মোকাবিলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) চলছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘গণত্রাণ’ সংগ্রহ কর্মসূচি। কর্মসূচিতে কাল রাত ১০টা পর্যন্ত নগদ সংগ্রহ হয়েছে ১ কোটি ৮ লাখ ২৩ হাজার ৯৪৭ টাকা। শেষ ৫ ঘন্টায় সংগ্রহ ৬৭ লাখ টাকা।। অনলাইন-অফলাইনে চলছে ত্রাণ সংগ্রহ।

শুক্রবার (২৩ আগস্ট) রাত ১০টার পরে ফেসবুক পোস্টে এমন তথ্য জানান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসানাত আবদুল্লাহ। রাত ১০টা পর্যন্ত এ ত্রাণ সামগ্রী সংগ্রহ চলমান থাকবে। নিজের ফেসবুক পোস্টে হাসানাত আবদুল্লাহ বলেন, টিএসসি গণত্রাণ সংগ্রহ কর্মসূচি থেকে আজ রাত ১০টা পর্যন্ত ১ কোটি ৮ লাখ ২৩ হাজার ৯৪৭ টাকা নগদ সংগ্রহ করা হয়েছে। শেষ ৫ ঘন্টায় সংগ্রহ ৬৭ লাখ টাকা।

তিনি ওই পোস্টের কমেন্টে লেখেন, আগামীকালও সকাল দশটা থেকে রাত আটটা পর্যন্ত টিএসসিতে গণত্রাণ সংগ্রহ কর্মসূচি চলবে।

এদিকে রাজধানীর বিভিন্ন স্থান থেকে মানুষ ব্যক্তি বা প্রতিষ্ঠানের উদ্যোগে বিভিন্ন পরিবহনে করে বন্যার্তদের জন্য খাবার, জামা-কাপড়, ওষুধ ও প্রয়োজনীয় সামগ্রী নিয়ে আসছেন। অসংখ্য মানুষ তাদের ব্যক্তিগত প্রাইভেটকারে করে ত্রাণসামগ্রী পৌঁছে দিতে এসেছেন। তাছাড়া বিকেলে বিজিবির একটি কাভার্ডভ্যান ভর্তি করে ত্রাণ শিক্ষার্থীদের কাছে পৌঁছে দেওয়া হয়।

Must Read