Homeক্রিকেটপুরস্কারের অর্থ বন্যার্তদের জন্য দিলেন লিটন

পুরস্কারের অর্থ বন্যার্তদের জন্য দিলেন লিটন

পাকিস্তানের মাটিতে ক্রিকেটের যেকোনো ফরম্যাটে প্রথম জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ। ঐতিহাসিক জয়ের রোমাঞ্চ এসেছে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ দুই ম্যাচ সিরিজের প্রথমটিতে। দারুণ জয়ে দল উচ্ছ্বসিত, ক্রিকেটারদের মন কাঁদছে দেশের ভয়াবহ বন্যার খবরেও। গৌরবের টেস্ট জয়ে ‘এনার্জেটিক ব্যাটার অব দ্য ম্যাচ’ হয়েছেন উইকেটরক্ষক-ব্যাটার লিটন দাস। অভিজ্ঞ তারকা পুরস্কারের পুরো অর্থ ব্যয় করবেন বন্যার্তদের জন্য।

রাওয়ালপিন্ডিতে রোববার পাকিস্তানকে ১০ উইকেটে হারিয়ে দুই ম্যাচের টেস্ট সিরিজে এগিয়ে গেছে বাংলাদেশ। প্রথম ইনিংসে ১৯১ রান আসে মুশফিকের ব্যাটে। তাতে ভর করে পাকিস্তানের করা ৪৪৮ রান টপকে বাংলাদেশ ১১৭ রানের লিড পায়। দ্বিতীয় ইনিংসে স্বাগতিকরা কেবল ১৪৬ রানে গুটিয়ে গেলে জয়ের জন্য বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় ৩০ রানের।

ম্যাচসেরা হন মুশফিকুর রহিম। আর ‘এনার্জেটিক ব্যাটার অব দ্য ম্যাচ’ হয়ে ১ লাখ পাকিস্তানি রুপি পুরস্কার পান আগ্রাসী ফিফটি করা লিটন কুমার দাস। যা বাংলাদেশী মুদ্রায় ৪৩ হাজার টাকা। সামাজিক যোগাযোগ মাধ্যমে ম্যাচের পর লিটন লিখেছেন, ‘পাকিস্তানকে প্রথমবার টেস্ট ম্যাচে হারিয়েছি, সেখানে অবদান রাখতে পেরে আনন্দিত ও গর্বিত। দেশে বন্যা পরিস্থিতির কারণে এই জয়টাও ঠিকমত উপভোগ করতে পারছি না, মনটা পড়ে আছে দেশে।’

‘আমি এই ম্যাচে এনার্জেটিক প্লেয়ার অব দ্য ম্যাচ পুরস্কার হিসাবে প্রাপ্ত অর্থ বন্যার্তদের জন্য দেবার ঘোষণা দিচ্ছি। যারা দেশে আছেন, তাঁরা সবাই সামর্থ্য অনুযায়ী এগিয়ে আসুন। যত বিপদ, তত ঐক্য। বাংলাদেশ হারবে না।’

ম্যাচসেরা হয়ে মুশফিক পেয়েছেন ৩ লাখ পাকিস্তানি রুপি। যা বাংলাদেশি মুদ্রায় ১ লাখ ২৮ হাজার টাকা, সেটি দেশের বন্যা কবলিতদের জন্য জানিয়েছেন ৩৭ বর্ষী উইকেটরক্ষক-ব্যাটার। বন্যায় ফেনী, কুমিল্লা, নোয়াখালী, লক্ষ্মীপুরের অবস্থা বেশি নাজুক। এপর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮তে এবং বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছেন ৫০ লাখেরও বেশি মানুষ।

Must Read