Homeক্রিকেটফেনীর বন্যা পরিস্থিতি নিয়ে সাইফউদ্দিনের ভিডিও বার্তা

ফেনীর বন্যা পরিস্থিতি নিয়ে সাইফউদ্দিনের ভিডিও বার্তা

জাতীয় দলের অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনের বাড়ি ফেনী জেলায়। ফলে তাকে ‘ফেনী এক্সপ্রেস’ও বলা হয়ে থাকে। তার জেলাজুড়ে বন্যা পরিস্থিতি ভয়াবহ হয়ে দাঁড়িয়েছে। নিজের এলাকার পরিস্থিতি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও শেয়ার করেছেন তিনি। যেখানে তিনি সরকারি উদ্ধারকারী বাহিনীর সাহায্য চেয়েছেন।

ফেসবুকে দেওয়া এক ভিডিওতে প্রায় কোমর সমান পানিতে দাঁড়িয়ে সাইফউদ্দিন সবার কাছে দোয়া চেয়ে বলেন, ‘পুরো শহর এখন বিদ্যুৎহীন। অনেক কষ্টে ফোন সামান্য চার্জ করতে পেরেছি। পরিস্থিতি খুবই ভয়াবহ। ফেনীর বিভিন্ন এলাকায় আমার আত্মীয়স্বজনসহ অনেকেই চরম সংকটে আছেন। দয়া করে আমাদের জন্য দোয়া করুন।’ ওই ভিডিও শেয়ার দেওয়ার জন্য ১২ তলা ওপরে উঠতে হয়েছে বলেও উল্লেখ করেন এই ক্রিকেটার।

সাইফউদ্দিন আরও বলেন, ‘ফেনী সদরের শিবপুর, লস্করহাটসহ অনেক জায়গাতে কেউ যাওয়ার সাহস করতেছে না, কারণ সেখানে যেতে প্রশিক্ষিত লোক লাগবে। পরশুরাম, ছাগলনাইয়ার অবস্থা আরও খারাপ। ত্রাণের চেয়েও এখন খুব বেশি প্রয়োজন মানুষের জীবন রক্ষা করা। ট্রাঙ্ক রোডেও কয়েকটা লাশ পড়ে আছে, দাফনের মতো অবস্থা নেই, তাদের মধ্যে অনেক হিন্দু আছে। আমি বাংলাদেশ সেনাবাহিনীকে বলব আপনারা শক্তি প্রয়োগ করুন, নয়তো আমাদের হাজার হাজার মৃত্যু দেখতে হবে।’

উল্লেখ্য সব ধরনের খেলা থেকে বিশ্রামে রয়েছেন সাইফউদ্দিন। বিসিবির কাছ থেকে তিনি দুই মাসের ছুটি নিয়েছেন। ফলে চলমান কঠিন পরিস্থিতিতে বর্তমানে ফেনীর নিজ এলাকায় অবস্থান করছেন এই পেস অলরাউন্ডার। এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা না পাওয়ার পর কিছুদিন নিজের মতো করে থাকতে টাইগার্স ক্যাম্প থেকেও ছুটি নেন সাইফউদ্দিন।

এরপর তিনি কানাডার গ্লোবাল টি-টোয়েন্টিতে খেলার জন্য ডাক পেয়েছিলেন। ফলে টরন্টো ন্যাশনালসের হয়ে কানাডার লিগে খেলার জন্য ভিসার আবেদনও করেছিলেন সাইফউদ্দিন। কিন্তু দেশের সাম্প্রতিক পরিস্থিতির কারণে সেখান থেকেও আসেনি ভিসা। পরপর দুই টুর্নামেন্ট থেকে এভাবে ছিটকে যাওয়ার পর একরকম মানসিক অবসাদেই ভুগছেন সাইফউদ্দিন। যার রেশ ধরেই দুই মাসের জন্য সব ধরণের ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে রাখার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

Must Read