Homeবাংলাদেশসব কর্মসূচি প্রত্যাহার, বুধবার থেকে পুরোদমে চলবে চিকিৎসাসেবা

সব কর্মসূচি প্রত্যাহার, বুধবার থেকে পুরোদমে চলবে চিকিৎসাসেবা

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসকদের মারধরের প্রতিবাদে ডাকা সব কর্মসূচি প্রত্যাহার করে নিয়েছেন চিকিৎসকরা।এতে করে আগামীকাল বুধবার থেকে রুটিন অনুযায়ী পুরোদমে চিকিৎসা কার্যক্রম চলবে বলে জানিয়েছেন ঢামেক হাসপাতালের নিউরোসার্জারি বিভাগের রেসিডেন্ট চিকিৎসক আব্দুল আহাদ।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় সংবাদ সম্মেলনে সাংবাদিকদের তিনি এ কথা জানান। তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে জনগণকে।

ঢাকা মেডিকেল কর্তৃপক্ষ জানিয়েছে, দীর্ঘদিন ঝুলে থাকা স্বাস্থ্য সুরক্ষা আইন কার্যকর ও স্বাস্থ্য পুলিশ গঠনে সরকার ইতিবাচক সাড়া দিয়েছে।

পূর্ব ঘোষণা অনুযায়ী আজ সকাল ৮টা থেকে দুই ঘণ্টা অবস্থান কর্মসূচি পালন করেন আন্দোলনরত চিকিৎসকরা। আর সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত সীমিত পরিসরে হাসপাতালের বহির্বিভাগে চিকিৎসাসেবা দেন তারা।

এর আগে, ৩১ আগস্ট ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের দুর্ঘটনায় এক শিক্ষার্থীর মৃত্যুকে কেন্দ্র করে চিকিৎসকদের মারধর করা হয়। এর প্রতিবাদে সারা দেশে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ডাক দেন তারা। চিকিৎসকদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত ও দোষীদের চিহ্নিত করে দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় আনার দাবি তোলেন চিকিৎসকরা। ঘটনার পর চিকিৎসকদের নিরাপত্তায় রোববার বিকেলে দুই প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়। রোববার সকাল থেকে সেনাবাহিনীর সদস্যরাও দায়িত্ব পালন করছেন।

Must Read