Homeক্রিকেটহ'ত্যা মা'মলার আসামি সাকিব, পারবেন কি খেলতে!

হ’ত্যা মা’মলার আসামি সাকিব, পারবেন কি খেলতে!

জাতীয় দলের ক্রিকেটার ও সাবেক সংসদ সদস্য সাকিব আল হাসানের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার (২২ আগস্ট) রাতে আদাবর থানায় মামলাটি রুজু হয়। হত্যার নির্দেশদাতা হিসেবে মামলার ২৮ নম্বর এজাহার নামীয় আসামি করা হয়েছে সাকিবকে। গার্মেন্টসকর্মী রুবেলের বাবা রফিকুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেছন।

বর্তমানে পাকিস্তানের বিপক্ষে টেস্ট খেলছেন সাকিব। এখনো পর্যন্ত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির খবর পাওয়া যায়নি। গ্রেপ্তারি পরোয়ানা জারি হলে সে ক্ষেত্রে বাংলাদেশে ফিরলে তাকে গ্রেপ্তার করতে পারে পুলিশ।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় দেশের বাইরে ক্রিকেট নিয়ে ব্যস্ত সময় পার করছিলেন আওয়ামী লীগের সাবেক এই সংসদ সদস্য। সেক্ষেত্রে গ্রেপ্তারি পরোয়ানা জারি হলেও ঘটনাস্থলে উপস্থিত না থাকার প্রমাণ দিয়ে জামিন পেতেও পারেন। তখন আর খেলায় বাধা থাকবে না। এর আগেই সাকিবের বিরুদ্ধে অভিযোগ খারিজ হলে ব্যাপারটি এমনিতেই নিষ্পত্তি হওয়ার সুযোগ থাকছে।

সাকিব আগাম জামিন নিয়ে খেলা চালিয়ে যাবেন কি না তা এখনো নিশ্চিত করা যাচ্ছে না। এর আগে চিত্রনায়িকা নাজনীন আক্তার হ্যাপির করা ধর্ষণ মামলায় পেসার রুবেল হোসেন গ্রেপ্তার হয়েছিলেন। পরে জেল থেকে জামিনে মুক্ত হয়ে খেলেছিলেন এই টাইগার পেসার।

মামলার এজাহারে বাদী অভিযোগ করে বলেন, গত ৫ আগস্ট রুবেল আদাবরের রিংরোডে প্রতিবাদী মিছিলে অংশ নেয়। এ সময় আসামিদের প্রত্যক্ষ ও পরোক্ষ নির্দেশ, প্ররোচনা, সাহায্য, সহযোগিতা ও প্রত্যক্ষ মদদে কেউ মিছিলে গুলি ছুড়ে। বুকে ও পেটে গুলিবিদ্ধ অবস্থায় রুবেলকে হাসপাতালে নিলে চিকিৎসারত অবস্থায় ৭ আগস্ট মারা যান।

Must Read