Homeবাংলাদেশ৩৭ দিন বন্ধ থাকার পর আজ আবারও চালু হয়েছে মেট্রোরেল

৩৭ দিন বন্ধ থাকার পর আজ আবারও চালু হয়েছে মেট্রোরেল

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে সংঘটিত সহিংসতায় ৩৭ দিন বন্ধ থাকার পর আজ রোববার (২৫ আগস্ট) থেকে আবারও চালু হয়েছে মেট্রোরেল। সকাল ৭টা ১০ মিনিট থেকে মেট্রোরেল চলাচল শুরু হয়। আন্দোলনে ক্ষতিগ্রস্ত কাজীপাড়া ও মিরপুর-১০ নম্বর স্টেশন বন্ধ রয়েছে। ক্ষতিগ্রস্ত এ দুটি স্টেশন সংস্কারের পর চালু করতে আরও এক বছর সময় লেগে যাবে বলে জানিয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ।

মেট্রোরেল কর্তৃপক্ষ জানায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন শুরু হওয়ার পর গত ১৮ জুলাই কাজীপাড়া ও মিরপুর-১০ নম্বর স্টেশন ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। এরপর থেকে মেট্রোরেলে যাত্রী পরিবহন বন্ধ হয়ে যায়। এখন এ দুটি স্টেশন বাদ দিয়ে অন্যান্য স্টেশন থেকে যাত্রী পরিবহনের সিদ্ধান্ত নিয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ।

তবে সকাল ৭টা ১০ মিনিটে এবং সকাল ৭টা ২০ মিনিটে উত্তরার উত্তর স্টেশন থেকে ছেড়ে যাওয়া মেট্রো ট্রেন দুটিতে শুধু এমআরটি বা র‌্যাপিড পাস ব্যবহার করে যাতায়াত করা যাবে। রাত ৯টা ১৩ মিনিটের পর মতিঝিল স্টেশন থেকে ছেড়ে যাওয়া মেট্রো ট্রেনে শুধু এমআরটি বা র‌্যাপিড পাস দিয়ে যাতায়াত করা যাবে।

মেট্রো স্টেশন থেকে সকাল ৭টা ২০ মিনিট থেকে রাত ৮টা ৫০ মিনিট পর্যন্ত সিঙ্গেল জার্নি টিকিট ক্রয় করা যাবে। একই সঙ্গে এমআরটি পাস ক্রয় এবং এমআরটি বা র‌্যাপিড পাস আপ টু আপ করা যাবে। রাত ৮টা ৫০ মিনিটের পর মেট্রো রেল স্টেশনের সব টিকিট অফিস ও টিকিট বিক্রি মেশিন বন্ধ হয়ে যাবে। মেট্রোরেলের সাপ্তাহিক বন্ধ শুক্রবার।

Must Read