Homeবিনোদনদুই মাসের আয় বন্যার্তদের জন্য দিলেন সিয়াম

দুই মাসের আয় বন্যার্তদের জন্য দিলেন সিয়াম

ভারী বর্ষণ ও ভারতের উজান থেকে নেমে আসা ঢলে দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের জেলাগুলো প্লাবিত হয়েছে। ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, কুমিল্লা, হবিগঞ্জ, মৌলভীবাজার, রাঙামাটি, খাগড়াছড়িসহ বেশ কয়েকটি অঞ্চল বন্যায় বিপর্যস্ত। খড়কুটোর মতো ভেসে যাচ্ছে বসতভিটা-গবাদিপশু। এই সময় সবাইকে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছেন শোবিজের তারকারা।

বানভাসিদের জন্য দুই মাসের আয় পুরোটাই দিয়ে দিলেন সিয়াম। শুধু তিনি নন সিয়ামের স্ত্রী শাম্মা রুশাফি অবন্তী দিয়ে দিলেন এক মাসের আয়ের টাকা। শুক্রবার বিকেলে একটি ভিডিও বার্তায় বন্যার্তদের পাশে দাঁড়ানোর কথা বলে তিনি এ ঘোষণা দেন।

এসময় সিয়াম বলেন, ‘গতকাল একটি ছোট বাচ্চা তার জমানো ১৪৫০০ টাকা পুরোটাই বন্যার্তদের জন্য ডোনেট করে দিচ্ছে। এইটাই আমাদের বাংলাদেশের সুন্দর্য। আমরা যদি আমাদের নিজেদের জায়গা থেকে নিজেরা পদক্ষেপ নিতে পারি তাহলে সবই সম্ভব। সেই জায়গা থেকে আমি সিদ্ধান্ত নিয়েছি আমি আমার এই মাস ও শেষ মাসের ইনমাক ডোনেক করতে যাচ্ছি। কিছুটা টাকা আমি দিয়েছি। বাকিটা এখন দিতে চাচ্ছি।’

তিনি আরও বলেন, ‘দানের বিষয়টি এভাবে বলা উচিৎ নয় তবে আমি মনে করি এই সময় এটা বলা দরকার। কারণ এটাতে অনেকে উৎসাহিত হবেন।’

এরপর সিয়ামের স্ত্রী অবন্তী তার এই মাসের যে ইনকাম সেটা আমি বন্যার্তদের দেওয়ার কথা বলেন।

এদিকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত বন্যায় দেশের ৬ জেলায় অন্তত ১৭ লাখ ৯৬ হাজার ২৪৮ জন ক্ষতিগ্রস্ত হয়েছে। ফেনীতে পানিতে ডুবে একজনের মৃত্যু হয়েছে। এছাড়াও আবহাওয়া সংস্থাগুলো জানিয়েছে, আগামী ৪৮ ঘণ্টায় দেশের উত্তর-পূর্বাঞ্চল ও তৎসংলগ্ন উজানে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। দেশের উত্তর-পূর্বাঞ্চল ও পূর্বাঞ্চলের প্রধান নদীর পানি বাড়ছে। এতে মঙ্গলবার থেকে ৬ জেলায় মোট এক লাখ ৮৯ হাজার ৬৬৩টি পরিবার পানিবন্দি হয়ে পড়েছে।

সূত্র: সমকাল।

Must Read