Homeবিনোদনবন্যার্তদের পাশে আরশ-তিশা সঙ্গে আছেন নিশো-মেহজাবীন

বন্যার্তদের পাশে আরশ-তিশা সঙ্গে আছেন নিশো-মেহজাবীন

টানা ভারীবর্ষণ এবং ভারত থেকে আসা পানিতে দেশের ১১টি জেলায় স্মরণকালের ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। এতে লাখ লাখ মানুষের বাড়িঘর-ফসলি জমি তলিয়ে গেছে। বন্যা আক্রান্ত ১১টি জেলায় মোট ১২,৩৮,০৪৮টি পরিবার পানিবন্দি হয়ে পড়েছে এবং ক্ষতিগ্রস্ত লোকসংখ্যা ৫৭,০১,২০৪ জন বলে জানিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। এখন পর্যন্ত ২৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

বন্যাদুর্গতদের উদ্ধারে ইতোমধ্যে সেনাবাহিনীর পাশাপাশি কোস্টগার্ড, বিজিবি ও নৌবাহিনী যোগ দিয়েছে। এগিয়ে আসছে দেশের সকল শ্রেণি পেশার মানুষ। চলচ্চিত্রশিল্পী, অভিনেতা-অভিনেত্রী ইউটিউবার ইনফ্লুয়েন্সারাসহ সংগীত শিল্পীরা। সেই কাতারে আছেন হালের ক্রেজ অভিনেতা আরশ খান।

পর্দায় অনবদ্য কাজের জন্য বরাবরই দর্শকমহলে প্রশংসিত আরশ খান। দর্শকরা তাকে অভিনেতা হিসেবে চিনলেও, এর বাইরে বিভিন্ন সময় সামাজিক কর্মকাণ্ডে দেখা যায় তাকে। কিছুদিন আগেই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের প্রতি সংহতি জানিয়ে রাজপথে নেমেছিলেন এ অভিনেতা।

এবার দেশের ভয়াবহ বন্যা পরিস্থিতিতে শুকনো খাবার নিয়ে বন্যার্তদের পাশে দাঁড়ালেন আরশ খান। আরশ খান ফেসবুকে একটি ভিডিও পোস্ট করে ক্যাপশনে লিখেন, প্লিজ বিকাশ নয় খাবার পাঠান।

গত বুধবার অভিনেতা আরশ খান ও অভিনেত্রী তাসনুভা তিশার নেতৃত্বে আটজনের একটি দল যায় নোয়াখালীর মাইজদীতে। শিশু খাবার থেকে শুরু করে সব বয়সী মানুষের জন্য খাবার, ওষুধ নিয়ে যান। স্থানীয় স্বেচ্ছাসেবীদের নিয়ে ক্যাম্প করেন। দলে দলে ভাগ হয়ে ত্রাণ নিয়ে নিজেরাই নৌকা নিয়ে গ্রামগুলোতে ত্রাণ বিতরণ করেন।

শুক্রবার আরশ, তিশাসহ কয়েকজন ঢাকা ফিরেছেন। তাদের একটি টিম এখনো সেখানে কাজ করছেন। এবং তারা নিজেরাই অর্থ সহায়তা দিয়ে তহবিল গঠন করেছেন। জানা গেছে, বন্যাদুর্গত কুমিল্লা অঞ্চলে বেশ কয়েকটি জায়গায় আরেকটি স্বেচ্ছাসেবী দলের সদস্যরা ত্রাণ বিতরণ করছেন।

নিজে যেতে না পারলেও দলটির সঙ্গে কাজ করেছেন মেহজাবীন চৌধুরী। শুধু অনুদানই নয়, ত্রাণ পৌঁছানোর ব্যবস্থাও করে দিচ্ছেন তিনি। এই স্বেচ্ছাসেবকদের সঙ্গে আছেন আফরান নিশোও।

Must Read