Homeবিনোদনদেবের সঙ্গে সিনেমাটি না করে হাফ ছেড়ে বাঁচলেন ফারিণ

দেবের সঙ্গে সিনেমাটি না করে হাফ ছেড়ে বাঁচলেন ফারিণ

ছোটপর্দায় অভিষেকের পর স্বল্প সময়েই তুমুল জনপ্রিয় হয়েছেন তাসনিয়া ফারিণ। আন্তর্জাতিক খ্যাতিও পেয়েছেন। সম্প্রতি ভারতের সিনেমায় যুক্ত হয়েছিলেন এই অভিনেত্রী। কিন্তু নানা জটিলতার কারণে সেই সিনেমা থেকে সরে দাঁড়ালেন ফারিণ।

কলকাতার নির্মাতা অভিজিৎ সেনের ‘প্রতীক্ষা’ নামে একটি সিনেমা করার কথা ছিল ফারিণের। যেখানে তার বিপরীতে ছিল সুপারস্টার দেব। কিন্তু সিনেমাটি থেকে সরে এসেছেন ফারিণ। জানিয়েছেন, এ সিনেমা থেকে সরে তিনি হাফ ছেড়ে বাঁচলেন।

চলতি বছরের নভেম্বর মাসে সিনেমাটির শুটিং শুরু হওয়ার কথা ছিল। এ মাস থেকেই শুটিংয়ের আগের কাজগুলো সম্পন্ন হওয়ার পরিকল্পনাও ছিল। কিন্তু ভারতীয় ভিসা বন্ধ থাকায় শুটিংয়ে অংশ নেয়া হচ্ছে না ফারিণের। নানা অনিশ্চয়তায় সিনেমাটি থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছেন ফারিণ।

কলকাতা ও যুক্তরাজ্যে এই সিনেমার শুটিংয়ের পরিকল্পনা ছিল। ফারিণ বলেন, ‘নভেম্বর মাসে শুটিং শুরু করা না গেলে দেব ও মিঠুন চক্রবর্তীর শিডিউল পাওয়া যাবে না। আবার বাংলাদেশ থেকে ভিসা পাওয়াটাও অনিশ্চিত। এসব কারণে ছবিটিতে আমার কাজ করা হচ্ছে না। শুনলাম ছবিটিও আপাতত হচ্ছে না।’

অভিনেত্রী জানান, ‘ভারতের এই ছবি থেকে সরে হাফ ছেড়ে বেঁচেছেন তিনি। সিনেমাটির কারণে অনেক কাজ ছাড়তে হয়েছে তাকে। তবে নতুন কাজে যুক্তও হয়েছেন তিনি। সেটিও বড় বাজেটের।’

আক্ষেপ নিয়ে ফারিণের ভাষায়, বড় তারকাদের সঙ্গে কাজটা না হওয়ায় কিছুটা আক্ষেপ আছে অবশ্য। তাদের মতো শিল্পীদের সঙ্গে কাজ করলে অনেক কিছু শেখা হতো, সমৃদ্ধ হওয়ার সুযোগ পাওয়া যেত। হয়তো আবার সুযোগ আসবে বলেই ভাবছেন অভিনেত্রী।

এর আগে ‘পাত্রী চাই’ নামে কলকাতার আরেকটি ছবিতে কাজের কথা ছিল ফারিণের। সেটিও গত বছর বাতিল হয়েছে। পরপর দুটি ছবির কাজ বাতিল হওয়া প্রসঙ্গে ফারিণ বলেন, ‘এটা কাকতালীয়। কী আর করার।’

বাংলাদেশের নাটক ও ওটিটিতে তাসনিয়া ফারিণ একাধিক জনপ্রিয় কাজ করেছেন। তবে তার বড়পর্দায় অভিষেক হয়েছে কলকাতার ছবি অতনু ঘোষের নির্মাণে ‘আরও এক পৃথিবী’ দিয়ে। এই সিনেমায় তিনি পশ্চিমবঙ্গে সেরা নবাগত অভিনেত্রী হিসেবে ফিল্মফেয়ার বাংলা পুরস্কারও জিতেছেন।

Must Read