মহেন্দ্র সিংহ ধোনিকে নিয়ে বিতর্ক

ভারতীয় ক্রিকেটের শান্ত স্বভাবের খেলোয়াড় মহেন্দ্র সিংহ ধোনিকে নিয়ে এবার বিতর্ক শুরু হয়েছে। একটি শ্যুটিংয়ের কাজ করতে হিমাচলে গিয়ে বিতর্কের মুখোমুখি হয়েছেন তিন ফরম্যাটের সর্বোচ্চ শিরোপা জেতা এই ক্রিকেটার।ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, হিমাচলে একটি বিজ্ঞাপনের শ্যুটিংয়ের কাজে গিয়েছিলেন ধোনি।

শ্যুটিং যতদিন চলবে, ততদিন সেখানেই থাকবেন তিনি। এই কয়েকদিনের থাকা খাওয়ার জন্য ব্যয় হওয়া অর্থগুলো খরচ হচ্ছে দুই ফরম্যাটের ক্রিকেট বিশ্বকাপ জেতা খেলোয়াড়ের পকেই থেকেই। কিন্তু ভারতের প্রাক্তন অধিনায়কের বিরোধীরা বলছে ধোনির থাকা-খাওয়ার বন্দোবস্ত করতে রাজ্যের কোষাগার থেকে অর্থ খরচ করছে সরকার।

বিতর্কটা এখানেই। যেখানে ধোনির বিজ্ঞাপন সংস্থা তার থাকা-খাওয়ার ব্যবস্থা করার কথা, সেখানে যা করছেন ধোনি নিজেই। যেহেতু তার ব্যয়ের কোনো তথ্য লিপিবদ্ধ হয় না, সেক্ষেত্রে বিরোধীরা তাকে নিয়ে বিতর্ক করছে।তবে এই বিতর্ক যাতে কোনো সহিংস পর্যায়ে না যায় তার ব্যবস্থা করছেন রাজ্য সরকারের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর।

স্থানীয় ও ভারতীয় অন্যান্য সংবাদমাধ্যমকে তিনি বলেছেন, ‘হিমাচলে অতিথি হয়ে এসেছেন ধোনি। দেশের প্রাক্তন অধিনায়ক হিসেবে তার নিরাপত্তার দিকটাই দেখা হচ্ছে সরকারের তরফ থেকে।’জয়রাম আরও বলেছেন, ‘রাজ্য সরকারের অামন্ত্রণে ধোনি এখানে এলে তার যাবতীয় খরচ সরকার বহণ করতো। কিন্তু তিনি একটি সংস্থার বিজ্ঞাপন করতে এখানে এসেছেন।

তো, তার খরচ তিনি নিজেই ব্যয় করছেন। এখানে সরকারের কোনো অর্থ খরচ হচ্ছে না।’