অন্যরকম সময় কাটাচ্ছেন ববিতা

এ যেন কৈশোরকে নতুন করে ফিরে পাওয়া। ছিপ হাতে মাছ ধরতে গিয়ে ববিতারও হয়তো এ কথাই মনে হয়েছিল। নইলে বড়শিতে মাছ ধরা দিতেই কেউ এভাবে উল্লাসে ফেটে পড়েন? কখনও কখনও মানুষ এমনই চঞ্চল হয়ে ওঠেন; ঠিক ছবিতে নন্দিত অভিনেতী ববিতা যেরূপে ধরা দিয়েছেন।

এ ছবি দেখেই বোঝা যায়, তাকেও কখনও কখনও ছেলেমানুষি পেয়ে বসে। কিন্তু হঠাৎ এই ছেলেমানুষিতে পেয়ে বসার কারণ কী? এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে জানা গেল, পৃথিবীর সবচেয়ে আপন মানুষটির সঙ্গে অবসর সময় কাটছে ববিতার। তার আত্মজ অনিক পাশে আছে বলেই প্রতিটি মুহূর্ত কৈশোরের মতো আনন্দময় হয়ে উঠেছে।

এই তো ক’দিন আগে কানাডায় গিয়েছেন ববিতা। টরন্টোর ওয়াটার লু’তে থাকেন একমাত্র ছেলে অনিক। সেখানে একান্তে মা ও ছেলে সময় কাটাচ্ছেন। অনিক এখনও পড়াশোনা নিয়ে ব্যস্ত। তাই মা হিসেবে দায়িত্বের জায়গা থেকে একটি নির্দিষ্ট সময়ে ববিতাকে কানাডায় যেতে হয়। অনিকের পাশে থেকে তার দেখভাল করতে হয়। সে কারণেই বছরে অন্তত দু’বার ববিতাকে কানাডায় যেতে হয়।

এবারও সে কারণে যাওয়া। ছেলের সঙ্গে সময় কাটানোর পাশাপাশি মাঝেমধ্যে তিনি শখ করে মাছ ধরতেও বেরিয়ে পড়েন। ছেলে অনিক ও চাচাতো বোনদের সঙ্গে নিয়ে বেরিয়ে পড়েন কাছে কোথাও। আর তখনই বয়সের খোলস ছেড়ে কিশোরীর মতো আনন্দে মেতে ওঠেন দেশবরেণ্য এই অভিনেত্রী।