আহত হয়ে বিশ্রামে মিশা

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় খলনায়ক মিশা সওদাগর। আট শতাধিক চলচ্চিত্রে অভিনয় করে খ্যাতি ও জনপ্রিয়তা পেয়েছেন তিনি। সম্প্রতি একটি চলচ্চিত্রে শুটিং করতে গিয়ে পায়ে আঘাত পেয়েছেন।পায়ের লিগামেন্টে আঘাত লেগেছিল তার। পুরনো এ ব্যথার মাত্রা সম্প্রতি বেড়ে গেলে চিকিসৎকের শরণাপন্ন হন তিনি।চিকিসৎক তাকে ১৫ দিনের বিশ্রাম নিতে বলেছেন। চিকিসৎকের পরামর্শ অনুযায়ী এখন তিনি বাসায় বিশ্রাম নিচ্ছেন।

বাসায় অলস সময় কাটাচ্ছেন পরিবারের সদস্যদের সঙ্গে। স্বামী বিশ্রামে থাকায় খুশি হয়েছেন মিশা সওদাগরের স্ত্রী মিতা। সিনেমার শুটিংয়ের ব্যস্ততার কারণে খুব বেশি সময় বাসায় থাকার সুযোগ পান না। ১৫ দিন কোনোরকম কাজ ছাড়াই বাসায় থাকবেন বলেই তার এই আনন্দ। এমনটাই জানান মিশা সওদাগর।

বাসায় এখন অলস সময় কাটছে মিশার। তাই ঢুঁ মারছেন ফেসবুকেও। গতকাল শুক্রবার (৩১ আগস্ট) স্ত্রীর সঙ্গে একটি ছবি পোস্ট করেছেন। ক্যাপশন লিখেছেন, ‘‘রিপোর্ট দেখে ডা. বললেন, ‘টু উইক্স রেস্ট!’ আর উনি বললেন, ‘আমার জন্যে এই নিউজটাই বেস্ট।’ নেচার আর নারীর কাছে আমরা পরাজিত। পৃথিবীর সব মানুষ ভালো থাকুক।’’

মিশা বলেন, ‘চিকিৎসক টানা ১৫ দিনের বিশ্রাম দিয়েছেন। বাধ্য হয়েই দুটি সিনেমার শুটিং ডেট পিছিয়ে দিতে হলো। এখন পরিবারকে সময় দিচ্ছি। সবার কাছে দোয়া চাই যেন শিগগিরই সুস্থ হয়ে উঠি।’

১৯৮৬ সালে, বিএফডিসির নতুন মুখের সন্ধানে প্রতিযোগিতায় অংশ নেন তিনি। পরিচালক ছটকু আহমেদ পরিচালিত ‘চেতনা’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে কাজ শুরু করেন তিনি। তবে এ চলচ্চিত্রে নায়কের চরিত্রে অভিনয় করেন মিশা। এরপর তিনি খলঅভিনেতা হিসেবেই একের পর এক কাজ করে দর্শকদের বিমোহিত করেন।