কেমন পুরুষদের প্রতি আকর্ষণবোধ করেন নারীরা?

সৃষ্টির শুরু থেকেই নারী পুরুষ একজন আরেকজনের প্রতি আকর্ষণ বোধ করেন। এটি প্রাকৃতিক নিয়মেই ঘটে থাকে। অবশ্য কিছুটা ব্যতিক্রমও চোখে পরে। কিন্তু সে যাই হোক, নারী ও পুরুষের মধ্যকার এই আকর্ষণবোধ আছে এবং থাকবে। প্রতিটি মানুষ যেমন আলাদা তেমনই আলাদা তাদের পছন্দ। একজনের কাছে যা অনেক পছন্দের অন্যের কাছে তা পছন্দ নাও হতে পারে।

কেমন পুরুষদের প্রতি আকর্ষণবোধ করেন নারীরা?
পুরুষরা অনেক সময় এই চিন্তা করে থাকেন নারীদের আসলে কি ধরণের পুরুষ পছন্দ। অনেক পুরুষ আরেকজনকে দেখে মনে মনে ভাবেন, ‘কি কারণে নারীরা তাকে এতো বেশি পছন্দ করেন’। সত্যি বলতে কি একেক ধরনের নারীর কাছে একেক বৈশিষ্ট্যের পুরুষ পছন্দনীয় হয়ে থাকে। কিন্তু নারীরা কয়েক ধরণের পুরুষের প্রতি বেশ আকর্ষণ বোধ করে থাকেন। এই আকর্ষণটাই নিয়ন্ত্রণ করে নারীর পছন্দ। চলুন তবে দেখে নেয়া যাক সেই ৫ ধরণের পুরুষ যাদের প্রতি নারীরা আকর্ষণবোধ করেন।

বুদ্ধিমান পুরুষ
নারীদের কাছে বুদ্ধিমান পুরুষ খুবই পছন্দের। বুদ্ধিমান পুরুষের কথা বলার ধরণ, আচার আচরণ এবং সেন্স অফ হিউমার অন্যান্যদের তুলনায় বেশ আলাদা ধরণের থাকে। তারা শুধুমাত্র তাদের সেন্স অফ হিউমার ব্যবহার করে নারীরা কখন কোন জিনিসটি পছন্দ করেন তা বুঝতে পারেন। যে কোনো ধরণের সমস্যা তুড়ি বাজিয়েই সমাধান করার ক্ষমতা রাখেন। আর এ কারনেই নারীরা বুদ্ধিমান পুরুষদের প্রতি অনুভব করেন দুর্নিবার আকর্ষণ।

আত্মবিশ্বাসী পুরুষ
মেয়েরা আত্মবিশ্বাসী পুরুষদের অনেক পছন্দ করেন। আত্মবিশ্বাসী পুরুষেরা নিজের সম্পর্কে এবং নিজের জীবন এবং সম্পর্ক সম্বন্ধে বেশ পরিষ্কার ধারণা দিয়ে থাকেন। তাদের মধ্যে কোনো ধরণের মেকী ভাব থাকে না। তারা অনেক সোজাসাপ্টা চলাফেরা করেন তা নারীদের আকর্ষণের মূল কারণ। আর স্বভাবসুলব কারনেই মেয়েরা নিজের চাইতে বেশি আত্মবিশ্বাসী পুরুষ পছন্দ করে থাকেন।

মনোযোগী পুরুষ
নারীরা চান তাদের কথা কেউ মন দিয়ে শুনুক। সব সময় বুঝতে হবে এমন কোনো কথা নেই, শুধুমাত্র কেউ তাদের কথা মন দিয়ে শুনছেন তা তাদের মনে বেশ বড় ছাপ ফেলে যায়। নিজেকে তার কাছে অনেক গুরুত্বপূর্ণ মনে করেন নারীরা। সেকারণে নারীদের মনোযোগী পুরুষ খুব পছন্দের হয়ে থাকে। আড্ডায় বা কোনো স্থানে কথা বলার সময় যে পুরুষটি তার দিকে মনোযোগ দিচ্ছেন, লক্ষ্য করলে দেখবেন নারীরা সেই পুরুষের প্রতি দুর্বলতা প্রকাশ করেন। কারণ নারীরা এই ধরণের মনোযোগী পুরুষদের প্রতি আকর্ষণ অনুভব করে থাকেন।

রোম্যান্টিক পুরুষ
নারীরা অনেক বেশি রোম্যান্টিক স্বভাবের হয়ে থাকে। বোঝার বয়স হওয়ার পর থেকেই তাদের মনের ভেতরে যে স্বপ্ন বোনা শুরু হয় একজন স্বপ্নের রাজপুত্র নিয়ে এটি তারই বহিঃপ্রকাশ। স্বপ্নের জগতে অনেক রোম্যান্টিক জিনিস চিন্তা ভাবনা করে থাকেন নারীরা। সে কারণে রোম্যান্টিক ধরণের পুরুষের সকল আচার আচরণ নারীদের আকর্ষণ করে থাকে। রোম্যান্টিক পুরুষের সাথে মেলামেশায় নারীরা নিজেদের স্বপ্নের রাজপুত্রের দেখা পেয়েছেন বলে ভাবতে থাকেন।

প্লে’বয় ধরণের পুরুষ
প্লে’বয় ধরণের পুরুষের প্রতি বেশিভাগ নারীরাই আকর্ষণবোধ করে থাকেন। এর কারণ এই ধরণের পুরুষের মধ্যে রয়েছে নারীদের চাহিদামতো সকল বৈশিষ্ট্য। আত্মবিশ্বাস, পৌরুষ, সম্পর্কে খানিকটা ‘ডমিনেটিং’ ভাব, রহস্যময়টা এবং স্টাইল এই সবই যা নারীদের আকর্ষণ করে রয়েছে এই ধরণের পুরুষের মধ্যে। নারীরা রাফ এবং ডেয়ারিং স্বভাবের কারনেও এই ধরণের পুরুষের প্রতি দুর্বল হয়ে পড়েন।