রোহিঙ্গাদের নিয়ে নির্মিত তথ্যচিত্রে এভ্রিল

আলোচিত উঠতি মডেল-অভিনেত্রী জান্নাতুল নাঈম এভ্রিল কাজ করলেন একটি তথ্যচিত্রে। এই তথ্যচিত্রটি নির্মিত হয়েছে রোহিঙ্গা শিশুদের নিয়ে। আর এতে দেখা যাবে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ এর আলোচিত-সমালোচিত এই কন্যাকে।গেল ২১শে থেকে ২৬শে আগস্ট পর্যন্ত ‘ব্লুসমস-ফরম অ্যাশ’ শিরোনামের এই তথ্যচিত্রের দৃশ্যধারণ হয়। এটি নির্মাণ করেছেন নোমান রবিন।

এ সম্পর্কে এভ্রিল বলেন, নিষ্পেষিত মানুষদের পাশে দাঁড়ানোর সুযোগ পাবো কখনো ভাবিনি। কখনো ভাবিনি রোহিঙ্গা শিশুদের সঙ্গে নিবিড়ভাবে সময় কাটাতে পারবো। ওদের মুখে হাসি ফোটাতে পারব।ওদের সঙ্গে একটি ঈদ কাটাতে পারবো। আমার জীবনের সেরা ঈদ। এই প্রাপ্তির কথা ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। আমি আবেগে আপ্লুত।

উল্লেখ্য, জন্নাতুল নাঈম এভ্রিল ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৭’ জয়ী হন। তিনি ২০১৭ সালের অক্টোবর ২ তারিখে মর্যাদাপূর্ণ এ মুকুট জয় করেন। পরে জানা যায় যে তিনি বৈবাহিক অবস্থা সম্পর্কে তার ব্যক্তিগত তথ্য জালিয়াতি করেছেন।এই তথ্যটি এই প্রতিযোগিতার নিয়ম ও বিধিমালা অনুযায়ী বাংলাদেশের জনগণের মধ্যে একটি বিতর্ক তৈরি ও বিতর্কের দিকে পরিচালিত করে, এটি স্পষ্টভাবে উল্লেখ করা হয়েছে যে বিবাহিত নারী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারে না। এরপর, জান্নাতুলের এই সমস্ত বিতর্কের জন্য মুকুটটি ফেরত নেয়া হয়।