নকলের অভিযোগ মাহির ছবির বিরুদ্ধে !

বাংলাদেশের মাহিয়া মাহির তৃতীয় যৌথ প্রযোজনার ছবির বিরুদ্ধে নকলের অভিযোগ উঠেছে। গেল ৩১ আগস্ট মাহি অভিনীত বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার ‘তুই শুধু আমার’ নামে ছবিটি কলকাতার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে।আর এই ছবিতে মাহির বিপরীতে অভিনয় করেছেন কলকাতার দুই নায়ক সোহম ও ওম।

কলকাতার একটি গণমাধ্যমের খবরে বলা হয়, বেশ কয়েক বছর আগে ‘হামরাজ’ নামে একটি সাসপেন্স লাভ স্টোরি মুক্তি পেয়েছিল। প্রধান চরিত্রে ছিলেন ববি দেওল, আমিশা প্যাটেল ও অক্ষয় খান্না। সেই বাণিজ্যসফল ছবির বিষয়কে একটু এদিক-ওদিক করে ‘তুই শুধু আমার’ তৈরি করেছেন পরিচালক জয়দীপ মুখার্জি।

খবরে আরও বলা হয়, মাহিয়া মাহির মৌখিক অভিব্যক্তির সীমাবদ্ধতা, আড়ষ্টতা, পরিচালকের চেষ্টাকে বিফল করেছে। ওমের আরও ঘষামাজা প্রয়োজন। একা সোহমের সাবলীলতা এই দুর্বলতাকে পুরোপুরি ঢাকতে পারেনি। ঝকঝকে লোকেশন, স্মার্ট ফটোগ্রাফি, নাচ-গান, ড্রামা সবকিছুই আছে।

যে দর্শক বাংলা মূল ধারার ছবি থেকে দূরে সরে যাচ্ছেন, তাদের ফিরিয়ে আনার জন্য কাট-কপি-পেস্টের এই ফর্মুলা কতটা গ্রহণযোগ্য হবে, সেটাই এখন লাখ টাকার প্রশ্ন।‘তুই শুধু আমার’-এ মাহি একজন মডেলের চরিত্রে অভিনয় করেছেন।

এই মডেলের জীবনে অনেক উচ্চাকাঙ্খা। তা পূরণ করতে গিয়েই নানা ঘটনা ঘটে। এ নিয়েই এগিয়েছে ছবির গল্প। দুই নায়কের সঙ্গে কীভাবে সম্পর্কে জড়িয়ে পড়েন তা রয়েছে চিত্রনাট্যে।এদিকে গত ঈদে বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে মাহি অভিনীত ‘জান্নাত’ ও ‘মনে রেখ’ নামে দুটি সিনেমা।