নান্নুর প্রস্তাব মনে ধরেছে কোচের

কিছু দিন আগে বাংলাদেশে ক্রিকেটের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জাতীয় দলের ক্রিকেটারদের কাউন্টি খেলার সুযোগ করে দেয়ার ব্যাপারে প্রধান কোচ স্টিভ রোডসের সাথে কথা বলেছিলেন। কারণ কাউন্টি খেললে দেশের বাইরে বাংলাদেশের ক্রিকেটারদের যে সমস্য সেটা দূর হবে।

আর এই বিষয়টি বেশ ভালো করেই জানেন, ইংলিশ কাউন্টি ক্রিকেটে দীর্ঘদিন ধরে কোচিং করিয়ে আসা বাংলাদেশের নবনিযুক্ত কোচ স্টিভ রোডস।

গতকাল ক্রিকেটারদের বিভিন্ন দিক নিয়ে কথা বলেন রোডস। সেখানে নান্নুর প্রস্তাবের কথাও বলেন, ‘হ্যাঁ, নান্নু আমাকে এমন প্রস্তাব দিয়েছিল। আর আমার বিষয়টি পছন্দ হয়েছে। কিন্তু এখন সম্ভব না, কারণ বাংলাদেশের সামনে অনেক সূচি রয়েছে।’

তবে চাইলে রোডস ইচ্ছা করলেই কি বাংলাদেশের ক্রিকেটারদের কাউন্টিতে খেলাতে পারবেন? এমন প্রশ্নের জবাবে বলেন, ‘এই বিষয় গুলো আসলে আমার ওপর না, পুরোটাই কাউন্টি দলের চাহিদার ওপর নির্ভরশীল। প্রতিবছর তারা বিদেশি ক্রিকেটার খোঁজে এবং সারা বিশ্বের দিকে নজর রাখে।’

কাউন্টি খেলতে মুখিয়ে আছে জাতীয় দলের ক্রিকেটার ও জুনিয়র দলের ক্রিকেটাররাও। এখন পর্যন্ত বাংলাদেশের এই সুযোগ পেয়েছেন সাকিব আল হাসান। ইংলিশ কাউন্টি চ্যাম্পিয়নশিপ ম্যাচ খেলেছেন তিনি। উস্টারশায়ারের হয়ে খেলার অভিজ্ঞতা আছে সাকিবের।

এছাড়া ইংলিশ কাউন্টিতে টি-টোয়েন্টি খেলেছিলেন তামিম ইকবাল ও মুস্তাফিজুর রহমান। যেহেতু ২০১৯ বিশ্বকাপ ইংর‌্যান্ডে হবে, তাই বাংলাদেশের ক্রিকেটকর্তারা চাইছেন আরো কিছু ক্রিকেটার কাউন্টিতে খেলুক। যা দলের জন্য বেশ ভালো হবে।