বিশ্বের ৭ রোমান্টিক স্থান

ভালোবাসার মানুষদের জন্য কী না করি আমরা? তার মন ভালো রাখার, তাকে আনন্দে রাখার চিন্তা সবসময়ই। আর দিনটা যদি হয় ভালোবাসা দিবস, তাহলে তো কথাই নেই। বিভিন্নভাবে প্রিয় মানুষটির প্রতি ভালোবাসা প্রকাশ করি আমরা। তার একটি হচ্ছে ঘুরতে যাওয়া।

ভালোবাসা দিবসে ভালোবাসার মানুষকে নিয়ে ঘুরতে যেতে ভালোবাসেন সবাই। বেড়াতে যাওয়ার জায়গাটা রোমান্টিক হলে আরও ভালো। ঘুরতে যাওয়ার জন্য উপযুক্ত বিশ্বের কয়েকটি রোমান্টিক জায়গার সন্ধান দিচ্ছি আজ।

ভেনিস
ইতালির ভেনিস শহর যে রোমান্টিক শহর হিসেবে বিখ্যাত, সেকথা সবারই জানা। শিল্প ও স্থাপত্যের জন্য ভেনিস জনপ্রিয় শহর। ভেনিসে আকর্ষণীয় স্থান বা স্থাপনার অভাব নেই। প্রিয় মানুষের সঙ্গে গ্র্যান্ড ক্যানেলে গন্ডোলায় চড়ে ভেনিস শহরটিকে দেখার সময় নিজেকে মনে হবে পৃথিবীর সবচেয়ে সুখী ব্যক্তি।

বোরা বোরা
ফ্রেঞ্চ পলিনিশিয়ার বোরা বোরা অসাধারণ একটি জায়গা। প্রিয় মানুষের সঙ্গে সময় কাটানোর জন্য উপযুক্ত স্থান এটি। দ্বীপের সৈকতে বসে নীল জলের সঙ্গে সূর্যের কিরণমাখা নীল আকাশের সখ্য দেখতে দেখতে হারিয়ে যাবেন ভালোবাসার জগতে।

তাজমহল
ভালোবাসার নিদর্শন তাজমহলে ঘুরতে যেতে পারেন ভালোবাসার মানুষের সঙ্গে। ভারতের আগ্রায় অবস্থিত তাজমহল ঘুরে দেখার সময় উপলব্ধি করবেন সত্যিকারের ভালোবাসা।

ক্যানয়োন
যুক্তরাষ্ট্রের অ্যারিজোনার এ স্থানটি সত্যিই রোমান্টিক। এখান থেকে প্রিয় মানুষটির সঙ্গে যেমন চমৎকার দৃশ্য উপভোগ করার সুযোগ পাবেন, তা খুব কম জায়গায়ই পাওয়া যায়।

তাহিতি
ফ্রেঞ্চ পলিনেশিয়ার সবচেয়ে বড় দ্বীপ তাহিতি। তাহিতির বাগানঘেরা বা সৈকতের উপরে কোনো পাতা বা খড়ের ছাউনির বাংলো যদি ঠিক করেন থাকার জন্য, তাহলে তো কথাই নেই। প্রিয়জনের সঙ্গে উপভোগ করতে পারবেন সেরা মুহূর্তগুলো।

মালদ্বীপ
নীল সাগর, সমুদ্র সৈকত, অসংখ্য দ্বীপ আর জলের নিচের প্রবাল বাগান-সবকিছু মিলে মালদ্বীপ কিন্তু রোমান্টিক জায়গা হিসেবে দারুণ। দেশটির হৃদয়কাড়া সৌন্দর্যের কথা বলে শেষ হবে না, প্রিয়জনের সঙ্গে ঘুরতে গিয়ে চোখ জুড়াতে পারেন মালদ্বীপের সৌন্দর্যে।

প্যারিস
প্যারিসের কথা নতুন করে বলার কিছু নেই। স্বপ্নের শহর, ভালোবাসার শহর প্যারিস। দর্শনীয় স্থানের শেষ নেই শহরটিতে। সবকিছু মিলে ভালোবাসার মানুষের সঙ্গে ঘুরতে যাওয়ার জন্য আদর্শ স্থান প্যারিস।