দর্শকদের জন্য চমক নিয়ে আসছেন টয়া

দেশীয় ওয়েব সিরিজের সঙ্গে পরিচিত হতে শুরু করেছেন দর্শক। নতুন একটি মাধ্যমের সঙ্গে অভ্যস্ততা তৈরি হওয়াটা সবাই এখন কিন্তু ভালোভাবেই নিচ্ছে। ওয়েব সিরিজগুলোর গল্প, মান ও উদ্দেশ্য নিয়ে আগে প্রশ্ন উঠলেও তা উত্তরণ করতে সক্ষমও হয়েছেন নির্মাতারা।

সেই পরিপ্রেক্ষিতে বর্তমানে স্যাটেলাইট চ্যানেলের পাশাপাশি নির্মাতারা ব্যস্ত এখন অনলাইনভিত্তিক ওয়েব সিরিজ নির্মাণ নিয়ে। এজন্য টেলিভিশন চ্যানেলের পর্দায় আনন্দ ভাগাভাগির পাশাপাশি তাই দর্শকের নজর এখন বিভিন্ন ইউটিউব চ্যানেলের ওয়েব সিরিজগুলোতে। ভিডিও দেখার এই ‘অনলাইন’ মাধ্যমটি কয়েক বছরেই হয়েছে জনপ্রিয়।বিভিন্ন প্রযোজনা প্রতিষ্ঠানের পাশাপাশি রয়েছে নিজস্ব কিছু ভিডিও স্ট্রিমিং সাইটও। তাই নিয়মিত নির্মাণ হচ্ছে বিভিন্ন গল্প ও নির্মাণের ওয়েব সিরিজ। এর মধ্যে কোনোটা এক ঘণ্টার আবার কিছু পর্বভিত্তিক ধারাবাহিক।

এমনই একটি নতুন ওয়েব সিরিজে অভিনয় করেছেন লাক্সতারকা টয়া। তিনি এ প্রসঙ্গে বলেন, এর আগেও তপু খানের ‘অ্যাডমিশন টেস্ট’ ও স্বরাজ দেব পরিচালিত ‘মেমোরি’ নামের দুটি ওয়েব সিরিজে কাজ করেছিলাম। এবার নতুন আরেকটি ওয়েব সিরিজে কাজ করলাম। কিছুদিন আগে ঢাকার আশপাশের এলাকায় এর দৃশ্যধারণের কাজ হয়েছে। ইমরাউল রাফাতের নির্দেশনায় এর নাম ‘উলালা’।

তবে কি চরিত্রে অভিনয় করেছে তা জানাতে নারাজ এই মডেল-অভিনেত্রী। বাকীটুকু দর্শকদের জন্য চমক হিসাবেই রাখতে চান টয়া।

সর্বশেষ টয়া স্বরাজ দেব পরিচালিত ওয়েব সিরিজ ‘মেমোরি’তে কাজ করেন। এটি গেল বৈশাখে প্রকাশ করা হয়। এতে আরও অভিনয় করেন সাগর আহমেদ, ফারহান আহমেদ জোভান, শামিম হাসান সরকার প্রমুখ।