জেনেনিন কে হলেন পাকিস্তান দলের নতুন চেয়ারম্যান

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সাবেক সভাপতি এহসান মনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিন বছর মেয়াদের জন্য নির্বাচিত হয়েছেন তিনি। এই পদের জন্য তিনিই একমাত্র প্রার্থী ছিলেন। তিনি নজাম শেঠির স্থলাভিষিক্ত হলেন। গত মাসে তিনি পদত্যাগ করেছিলেন।

এহসান মনি ১৯৮৯ সাল থেকে ১৯৯৬ সাল পর্যন্ত আইসিসিতে পিসিবিকে প্রতিনিধিত্ব করেন। ১৯৯৬ সাল থেকে ২০০২ সাল পর্যন্ত তিনি আইসিসি ফাইন্যান্স ও মার্কেটিং কমিটির ডিরেক্টর ছিলেন। ২০০২ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত তিনি আইসিসির সভাপতির দায়িত্ব পালন করেন। মিডিয়া স্বত্ব বিক্রির ক্ষেত্রে তিনি বিভিন্ন সময়ে বিভিন্ন বোর্ডের পরামর্শক হিসাবে কাজ করেছেন।

এহসান মনি সোমবার পাকিস্তান ক্রিকেট দলের কোচিং স্টাফদের সঙ্গে কথা বলেছেন। বর্তমানে পাকিস্তান দলের প্রধান কোচের দায়িত্বে রয়েছেন মিকি আর্থার। এশিয়া কাপ সামনে রেখে ১৮ সদস্যের স্কোয়াড নিয়ে পাকিস্তান দল এখন গাদ্দাফি স্টেডিয়ামে অনুশীলন করছে।

সামনে পাকিস্তান দলের ব্যস্ত সূচি রয়েছে। এশিয়া কাপের পর অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে তারা হোম সিরিজ খেলবে। দুইটি সিরিজই সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে। এরপর তারা দক্ষিণ আফ্রিকা সফর করবে।