শেষ টেস্টে ইংলিশ দলে ফিরেছেন অলরাউন্ডার ক্রিস ওকস

ভারতের বিরুদ্ধে পঞ্চম তথা শেষ টেস্টে ইংল্যান্ড দলে ফিরেছেন অলরাউন্ডার ক্রিস ওকস ও ব্যাটসম্যান অলি পোপ। এছাড়া ভারতের বিরুদ্ধে সাউদাম্পটনে সিরিজের চতুর্থ টেস্টে ইংল্যান্ডের যে স্কোয়াড ছিল, তা রেখে দেয়া হয়েছে।

পুরো সিরিজ জুড়েই ইংল্যান্ডের ওপেনিং জুটি নিয়ে অনেক প্রশ্ন ছিল। কিন্তু অ্যালিস্টার কুক শুক্রবার কেনিংটন ওভালে শুরু হতে চলা টেস্টকেই তার শেষ টেস্ট বলে জানিয়েছেন। আর নির্বাচকরা স্কোয়াডে রেখে দিয়েছেন কুকের সঙ্গী ওপেনার কিটন জেনিংসকে। ফলে, কুকের বিদায়ী টেস্টেও জেনিংস নামবেন বলে ধারণা করা হচ্ছে।

চোটের জন্য চতুর্থ টেস্টে খেলতে পারেননি ক্রিস ওকস। তিনি ফিরেছেন স্কোয়াডে। লর্ডস টেস্টে ম্যাচের সেরা হয়েছিলেন ওকস। ফলে তিনি দলে আসায় প্রথম এগারো বাছাইয়ে চিন্তা বাড়ল ইংল্যান্ড দল পরিচালনা সমিতির। কারণ অলরাউন্ডার হিসেবে আগেই প্রথম এগারোয় রয়েছেন বেন স্টোকস ও মঈন আলি।

ট্রেন্টব্রিজ টেস্টে দুই ইনিংসে ১০ ও ১৬ করেছিলেন অলি পোপ। তার পর বাদ পড়েন চতুর্থ টেস্টে। লর্ডসে অভিষেক টেস্টে ২৮ করেছিলেন তিনি।

ওভালে কোহলিদের বিরুদ্ধে পুরো নির্ভার হয়েই মাঠে নামবে স্বাগতিক ইংল্যান্ড। কারণ পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ এক ম্যাচ হাতে রেখেই জিতে নিয়েছে জো রুট বাহিনী। প্রথম দুই টেস্টে হারের পর তৃতীয় টেস্ট জিতে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছিলেন কোহলি-রাহানেরা। কিন্তু চতুর্থ টেস্ট হেরে যাওয়ায় সব হিসাব পাল্টে যায় ভারতীয়দের। চ্যানেল আই অনলাইন