কীভাবে ব্যাট-বল করবো জানি না : সাকিব

বহু উৎকণ্ঠার পর অবশেষে সাকিব আল হাসানকে রেখেই এশিয়া কাপের দল ঘোষণা করেছে বিসিবি। যদিও সাকিব চাচ্ছিলেন এশিয়া কাপের আগেই আঙুলের অস্ত্রোপচার করাতে তবে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের ইচ্ছাতেই এশিয়া কাপের দলে রাখা হয়েছে বিশ্বসেরা অলরাউন্ডারকে। পাপনের চান, অক্টোবর-নভেম্বরের জিম্বাবুয়ে সিরিজের সময় তার অস্ত্রোপচার হোক।

তবে সাকিবকে দলে রাখা হলেও এত বড় টুর্নামেন্টে খেলার মতো ফিটনেস নেই। এমন মত তার নিজেরই। ইংরেজি দৈনিক ডেইলি স্টারকে দেয়া সাক্ষাৎকারে নিজের ফিটনেস নিয়ে চিন্তার কথা জানিয়েছেন দেশসেরা ক্রিকেটার।

‘আমি বলবো, এখন আমি ২০-৩০ ভাগ ফিট আছি। আমার হাতে এখনো ব্যথা। অতএব সত্যিকথা বলতে আমি জানি না কীভাবে ব্যাট অথবা বল করবো। আমি কিছুদিন প্রাকটিসের বাইরে আছি অতএব জানি না (কী করবো)।’ বলছিলেন সাকিব।

বরাবরের মতো এশিয়া কাপেও দলের অন্যতম ভরসা তিনি। এই ইনজুরি বা ফিটনেস সেখানে কতটা প্রভাব ফেলবে? এমনটা জানতে চাইলে সাকিব বলেন,

‘আমি জানি না। সাধারণত শীর্ষ খেলোয়াড়রা ইনজুরি হলে খেলেন না। সেখানে যখন যাবো তখন দেখা যাবে, যদি পরিস্থিতি ভালো না থাকে তাহলে হয়তো সেখান থেকে সরাসরি আমি অস্ত্রোপচারের জন্য চলে যাবো (হাসি)।’

সবশেষ উইন্ডিজ সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে জিতেছে সাকিব-মাশরাফিরা। এবারের এশিয়া কাপ হবে ওয়ানডে ফরম্যাটে। নিজেদের ফেভারিট ফরম্যাট নিয়ে আশাবাদী সাকিব।

‘আমাদের ভাল করা উচিত। আমি বিশ্বাস করি আমরা বেশ ভালো ওয়ানডে দল। আমাদের একাগ্র ও আত্মবিশ্বাসী থাকা দরকার। বেশিরভাগ খেলোয়াড়ই ছন্দে আছে। দেখা যাক কি হয়।’-সময় নিউজ।