মেসির কথায় বাড়তি চাপে পড়েছে বার্সেলোনা : সুয়ারেস

চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা পুনরুদ্ধারে বার্সেলোনা সর্বোচ্চ চেষ্টা করবে বলে সমর্থকদের দেওয়া লিওনেল মেসির প্রতিশ্রুতিতে দল বাড়তি চাপে পড়েছে বলে মনে করেন লুইস সুয়ারেস।

স্পেনের ঘরোয়া ফুটবলে দারুণ সফল বার্সেলোনা। গত চার মৌসুমে তিনবার ঘরোয়া ডাবল জিতেছে দলটি। কিন্তু ব্যর্থ হতে হচ্ছে চ্যাম্পিয়ন্স লিগে। ২০১৫ সালে সবশেষ ইউরোপ সেরার শিরোপা ঘরে তুলতে পেরেছিল তারা। এরপর থেকে প্রতিযোগিতাটিতে একাধিপত্য তাদের চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের। গত তিন মৌসুমেই চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে মাদ্রিদ শহরের দলটি। আর এই তিন মৌসুমে প্রতিবারই কোয়ার্টার-ফাইনাল থেকে ছিটকে যায় কাতালান ক্লাবটি।

গত মাসে বোকা জুনিয়র্সের বিপক্ষে জুয়ান গাম্পের ট্রফিতে লড়াইয়ের আগে সমর্থকদের প্রতি এক বক্তব্যে চ্যাম্পিয়ন্স লিগ প্রসঙ্গে কথা বলেন মেসি। পাঁচবারের বর্ষসেরা ফুটবলার তখন জানান, এ বছর রিয়ালের কাছ থেকে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা কেড়ে আনাতেই বার্সেলোনা সর্বোচ্চ গুরুত্ব দিবে।

কাতালান ক্লাবটির সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের এমন মন্তব্য প্রসঙ্গে তার সতীর্থ সুয়ারেস মজা করে বলেন, “শিরোপার প্রশ্নে মেসি এরই মধ্যে চাপ তৈরি করেছে।”

“তবে মাঠে পারফর্ম করার বিষয়টা এখন আমাদের উপর নির্ভর করছে। আমাদেরকে সে যে চাপে ফেলেছে গাম্পের ট্রফির ম্যাচের পর আমরা সেটা নিয়ে কথা বলেছিলাম (হাসি)। তবে এতে বোঝা যাচ্ছে মেসি কেমন, জেতার জন্য সে কতটা মরিয়া। আমি আশা করি, তার ইচ্ছা সত্যি হবে।”

এবারে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে বার্সেলোনার সঙ্গী ইতালিয়ান ক্লাব ইন্টার মিলান, ইংলিশ ক্লাব টটেনহ্যাম ও পিএসভি।