দলে ফিরতে আফগান লিগে চোখ আশরাফুলের

ম্যাচ ফিক্সিংয়ের কারণে লম্বা সময় নিষিদ্ধ ছিলেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। মাস খানেক হলো ‘শাপমোচন’ হয়েছে তার। আশরাফুলের সবধরণের ক্রিকেট খেলতে আর কোন বাধা নেই। কিন্তু লিগ কিংবা জাতীয় দল আগে তো সুযোগ মেলা চায়।

শাস্তি কাটিয়ে ফিরেই আবার বাংলাদেশ দলে খেলতে চান বলে আশা প্রকাশ করেন ডান হাতি এই ব্যাটসম্যান। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন রাখঢাক না রেখেই জানিয়ে দেন, এই মুহূর্তে জাতীয় দলে আশরাফুলের জায়গা নেই। তবে অ্যাশ আশা ছাড়ছেন না। বাংলাদেশের জার্সি পরাকে লক্ষ্য ধরে মাছের চোখ ধরছেন আফগানিস্তান প্রিমিয়ার লিগকে।

আগামী ৫ থেকে ২৩ অক্টোবর পর্যন্ত আফগানিস্তান প্রিমিয়ার লিগ শুরু হবে। পাঁচ দল নিয়ে সংযুক্ত আরব আমিরাতে বসবে ওই আসর। সেখানে খেলার জন্য নিবন্ধন করেছেন আশরাফুল। প্লেয়ার ড্রাফট থেকে কোন দল যদি তাকে ডাকে তবেই তিনি খেলতে পারবেন ওই লিগে। আফগানিস্তান প্রিমিয়ার লিগে খেলার ব্যাপারে আশরাফুল বলেন, ‘আমি এপিএলকে লক্ষ্য ধরে সামনে তাকাচ্ছি। দেখি কোন দল আমাকে ড্রাফটে দলে টানে কিনা। আমি দল পাওয়ার ব্যাপারে আশাবাদী।’

তিনি বলেন, ‘আমি দল পেলে তা আমার জন্য খুব উচ্ছ্বাসার হবে। কারণ আমার অনেক প্রশ্নের জবাব দেওয়ার আছে। অনেকে আমার ফিটনেস এবং ফর্ম নিয়ে কথা বলছেন। সেগুলোর উত্তর আমাকে খেলেই দিতে হবে।’ তবে দলের ফেরার জন্য তার বয়স বড় একটি সমস্যা। তিনি যে ৩৪ বছরের পা দিয়েছেন।

আশরাফুল এ বিষয়ে বলেন, ‘এটা সত্য আমাদের দেশে হাবিবুল বাশার এবং মোহাম্মদ রফিক অবসর নেওয়ার পর ৩৭-৩৮ বছর পর্যন্ত খেলে যাওয়ার মতো ক্রিকেটার খুব কম আছে। কিন্তু আমি ধারাটা চালু করতে চায়। মাশরাফি এখনো খেলছে। এটা দারুণ উৎসাহের ব্যাপার। ব্যাটসম্যানরা যদি ফিরে আসতে না পারে তবে সেটা অবশ্যই অসাধারণ পারফর্ম করতে না পারার কারণে।’-সমকাল।