তিন ম্যাচ নিষিদ্ধ এমবাপ্পে

কাগজে কলমে লেখা থাকবে, প্রতিপক্ষের খেলোয়াড়কে ধাক্কা দেওয়ায় তিন ম্যাচ নিষিদ্ধ হয়েছেন কিলিয়ান এমবাপ্পে। কিন্তু নিমসের বিপক্ষে প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) ম্যাচের প্রত্যক্ষদর্শী মাত্রই বলবেন, কড়া ফাউলের শিকার হয়ে প্রতিবাদ করাতেই এ শাস্তি পেয়েছেন পিএসজি ফরোয়ার্ড।

গত সপ্তাহে নিমেসের বিপক্ষে প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) ৪-২ ব্যবধানে জয়ের ম্যাচে কড়া ট্যাকেলের শিকার হওয়ার পর প্রতিপক্ষের ফুটবলারকে আক্রমণাত্মক ভঙ্গি দেখান তরুণ এ তারকা। পরে রেফারি তাকে লাক কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন।

জয়ী দলের হয়ে একটি গোল করা এমবাপ্পের ঝামেলাটি হয় নিমেসের তেজি স্যাভিনিয়েরের সঙ্গে। তবে পার পেয়ে যাননি স্যাভিনিয়েরও। সেদিন তিনিও দেখেন লাল কার্ড। আর তার শাস্তি হয়েছে পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞা।

জাতীয় দল ফ্রান্সের হয়ে বর্তমানে জার্মানিতে রয়েছেন এমবাপ্পে। উয়েফা ন্যাশন লিগে স্বাগতিকদের বিপক্ষে মিউনিখে খেলার কথা রয়েছে তার। ফলে শাস্তির বিপরীতে তার কোনো শুনানির দরকার হয়নি।

নিষেধাজ্ঞার ফলে রাশিয়া বিশ্বকাপ জয়ী এমবাপ্পে লিগে সেইন্ট-এতিয়েন, রেনেস ও রেমিসের বিপক্ষে মাঠে নামতে পারবেন না। তবে লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে খেলতে তার কোনো বাধা থাকবে না।