‘আমিও সেই চেষ্টাই করেছি’ শাকিব

এবারের ঈদুল আজহায় দেশজুড়ে সর্বাধিক প্রেক্ষাগৃহে শাকিব খান অভিনীত ছবি ‘ক্যাপ্টেন খান’ মুক্তি পায়। এ ছবিতে শাকিবের বিপরীতে শবনম বুবলী অভিনয় করেছেন। ছবিটি মুক্তির পর কেমন সাড়া পেয়েছেন জানতে চাইলে শাকিব খান বলেন, কোরবানি ঈদের পরই একটু অসুস্থ হয়ে পড়েছিলাম। খানিক সুস্থ হওয়াার পরপরই ‘নোলক’ ছবির শুটিং করেছি।

তবে চারদিকে খবর নিয়ে জেনেছি দর্শকরা ‘ক্যাপ্টেন খান’ পছন্দ করেছেন। প্রতি ঈদের মতো এবারও ঢাকা এবং ঢাকার আশপাশে বেশ কয়েকটি সিনেমা হল গোপনে ঘুরে এসেছি। ছবি দেখার জন্য দর্শকদের ভীড় দেখে খুব ভালো লেগেছে আমার। ঢালিউড কিংখ্যাত নায়ক শাকিব খান কখনো দর্শকের সামনে ‘শিকারি’, ‘নবাব’, আবার কখনো ‘চালবাজ’ বা ‘ভাইজান’ হয়ে হাজির হয়েছেন।

সামনে কি রুপে দর্শক তাকে দেখতে পাবেন জানতে চাইলে এ অভিনেতা বলেন, আমি দর্শকদের জন্য বিভিন্ন চরিত্রে বড়পর্দায় হাজির হওয়ার চেষ্টা করি। এবার ‘শাহেন শাহ’ নামে একটি ছবিতে দর্শক আমাকে ‘শাহেন শাহ’ রুপে দেখতে পাবেন। এ ছবির মহরত গতকাল হয়েছে। ছবিটি পরিচালনা করছে শামীম আহমেদ রনী। এর আগে ‘মেন্টাল’, ‘বসগিরি’ ও ‘রংবাজ’ নামের ছবিগুলো সে পরিচালনা করেছে। সে এই প্রজন্মের ট্যালেন্ট নির্মাতাদের মধ্যে একজন।

এ ছবিতে আমার সহশিল্পী হিসেবে নুসরাত ফারিয়ার পাশাপাশি নতুন একটি মেয়ে অভিনয় করছে। আগামী সপ্তাহে কক্সবাজারে শুটিং শুরু হওয়ার কথা রয়েছে। আশা করি, ভালো একটি প্রজেক্ট হবে এটি। এদিকে চলতি মাসেই ঢাকাই চলচ্চিত্রের নায়ক শাকিব খান অভিনীত কলকাতার ছবি ‘নাকাব’ মুক্তি পাবে। এ ছবিটি ভারতের পাশাপাশি একই দিনে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া বাংলেিদশেও মুক্তি দেবে। ভারতের প্রযোজনা প্রতিষ্ঠান শ্রী ভেঙ্কটেশ ফিল্মস (এসভিএফ) প্রযোজিত ‘নাকাব’ এর মুক্তি উপলক্ষে বেশকিছু গান প্রকাশ হয়েছে।

প্রকাশ হয়েছে এ ছবির ট্রেলারও। ছবিতে শাকিবের সঙ্গে আছেন টলিউডের দুই জনপ্রিয় নায়িকা নুসরাত জাহান ও সায়ন্তিকা। গত ২৮শে জুলাই রাতে এসভিএফের ইউটিউব চ্যানেলে আপলোড করা হয়েছে ছবিটির ট্রেলার। আর এতে শাকিবকে দেখা যাচ্ছে একদম নতুন এক রুপে। ভূতের চেহারায় উঠে এসেছেন তিনি। শাকিবের ক্যারিয়ারে এই ছবি ভিন্নতা আনবে বলে মন্তব্য করেছেন ভারতের সিনিয়র অভিনয়শিল্পীরা। কারণ এখানে তার চরিত্রে বৈচিত্র রয়েছে। শাকিব খান বলেন, প্রতিনিয়ত একজন শিল্পী নিজেকে বিভিন্ন চরিত্রে অভিনয়ের মাধ্যমে ভাঙ্গার চেষ্টা করে।

আমিও সেই চেষ্টাই করেছি। ‘নাকাব’ ছবিতে আমাকে ভিন্নভাবে দর্শকরা দেখতে পাবেন। সব বয়সী দর্শকের জন্য এ ছবিটি বানিয়েছেন নির্মাতা রাজীব কুমার বিশ্বাস। অনেক ভালো একজন নির্মাতা। তার সঙ্গে কাজ করে আমার দারুণ লেগেছে। আর ছবিতে নুসরাত ও সায়ন্তিকার মতো জনপ্রিয় দুই নায়িকা রয়েছেন। সবমিলে ছবিটি দর্শকরা পছন্দ করবেন বলে আশা রাখছি। ‘নাকাব’ ছবির কাহিনিতে দেখা যাবে অদ্ভুত এক ক্ষমতা আছে শাকিব খানের মধ্যে। যে খুব সহজেই মৃত ব্যক্তির আত্মার চলাফেরা দেখতে পারেন! যোগাযোগও করতে পারেন। হঠাৎ এক ভূতের সঙ্গে দেখা হয় শাকিবের। যে কিনা জীবিত অবস্থায় দুটি খুন করেছিল।

আর দেখতে হুবহু তার মতো! এদিকে খুনের কারণে শাকিবের পেছনে ছোটে পুলিশ। অন্যরকম এক চ্যালেঞ্জের মুখোমুখি এ নায়ক। নিজেকে নির্দোষ প্রমাণ করতে হলে ভূতকে আইনের হাতে তুলে দিতে হবে তার। এদিকে শাকিব খান অভিনয়ের বাইরে নিজে ‘হিরো দ্য সুপারস্টার’ নামের একটি ছবি প্রযোজনা করেন। ছবিটি বেশ সুপারহিট হয়। সামনে নতুন আরেকটি ছবি প্রযোজনা করবেন বলেও জানান। এ প্রসঙ্গে তিনি বলেন, নতুন একটি ছবি প্রযোজনা সামনে করব। বর্তমানে তার চিত্রনাট্যের কাজ চলছে। ছবিতে আমার পাশাপাশি আরো কিছু হিরো-হিরোইন থাকবে। নতুন মুখও থাকবে এবার। সবার সমান চরিত্র থাকবে। সবকিছু এখনই বলতে চাই না। চুড়ান্ত হলেই দর্শক-ভক্তদের জানিয়ে দিব।