ইংরেজি দৈনিকে সাকিব সাক্ষাতকার দেওয়ায় ‘বিব্রত’ বিসিবি

সাকিব আল হাসানের আঙুলের অস্ত্রোপচার করা নিয়ে তৈরি হয় বিভ্রান্তি। এশিয়া কাপ ক্রিকেটে অংশ নিবেন কী নিবেন না তা নিয়েও ছিলো ধোঁয়াশা। শেষ পর্যন্ত এশিয়া কাপ খেলার সিদ্ধান্ত নেন সাকিব। বিশ্বসেরা এই অল রাউন্ডারকে নিয়েই ১৫ সদস্যের দল ঘোষণা করে বিসিবি। কিন্তু ইংরেজি একটি দৈনিকে সাকিবের সাক্ষাৎকার নিয়ে ‘বিব্রত’ বোধ করছে বোর্ড।

সম্প্রতি একটি ইংরেজি দৈনিককে সাকিব বলেছেন, তিনি ২০ থেকে ৩০ শতাংশ ফিট। কিন্তু বিষয়টি ভালোভাবে নেয়নি ক্রিকেট বোর্ড। মিডিয়ায় সাকিবের এই মন্তব্যে বোর্ড ‘বিব্রত’ বলে জানিয়েছেন বিসিবি’র মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস। তিনি জানিয়েছেন, বোর্ডের মতে, সাকিব যদি ২০ থেকে ৩০ শতাংশ ফিট হন তবে তার খেলা উচিত হবে না। সাকিব চাইলে দলের সঙ্গে আমিরাতে নাও যেতে পারেন। সিদ্ধান্ত নেওয়ার বিষয়টি সাকিবের ওপরই ছেড়ে দিয়েছে বিসিবি।

তবে বোর্ডকে না জানিয়ে নিজের ফিটনেস নিয়ে মিডিয়াতে মন্তব্য করায় বিব্রত বোর্ড। বিসিবি মিডিয়া কমিটির চেয়ারম্যানের কথায়, তার এই মন্তব্য বোর্ডের জন্য বিব্রতকর। সে ২০-৩০ শতাংশ ফিট, এটা সংবাদমাধ্যমকে আগে না জানিয়ে বিসিবিকে জানানো উচিত ছিল। তবে যেটা বললাম, সে যদি ২০-৩০ শতাংশ ফিট থাকে, তার খেলা উচিত নয়।

এশিয়া কাপের আগে আঙুলের অস্ত্রোপচার সেরে ফেলতে চেয়েছিলেন সাকিব। ওয়েস্ট ইন্ডিজ সফর থেকেই ফিরে এমনটিই জানিয়েছেন তিনি। কিন্তু বিসিবি সভাপতি চেয়েছিলেন এশিয়া কাপের পরই অস্ত্রোপচারটা হোক। এরপরই সিদ্ধান্ত বদলান বাংলাদেশের টেস্ট ও টি-টুয়েন্টি দলের অধিনায়ক। তবে ফিটনেস নিয়ে তার সাম্প্রতিক মন্তব্যে টানাপোড়েন শুরু হতে পারে।-নিউজ২৪