কেন নাম পরিবর্তন ?

কলকাতার এক মধ্যবিত্ত পরিবারের মেয়ে অন্তরা বিশ্বাস। লেখাপড়ার পাশাপাশি নাচ-গানও শিখত নিয়মিত। বাণীচক্রে থাকাকালীন তার মনে হতো সে অভিনেত্রী হবে। তারপর সময়ের সঙ্গে সঙ্গে স্বপ্ন সফল হয়। কিন্তু অন্তরা ততদিনে হয়ে গিয়েছেন মোনালিসা।

কিন্তু নাম বদল কেন? এ ব্যাপারে বললেন,‘ক্যারিয়ার করবো বলে মুম্বাই যাই। আমি জ্যোতিষে বিশ্বাসী। মুম্বাইয়ের এক জ্যোতিষী আমাকে নাম বদলের পরামর্শ দেন। এমন নাম রাখতে বলেন, যার প্রথম অক্ষরটি ‘এম’ হবে। আমার মোনালিসা পছন্দ হয়। ব্যস, এই ভাবে নাম বদল।’

মুম্বাইতে থাকাকালীন ভোজপুরী ছবিতে ডাক পান। ‘প্রথম ছবিই সুপারহিট। তারপর অফার আসতে থাকে। ১২৫টি ভোজপুরী ছবিতে অভিনয় করেছি,’ বললেন তিনি। ভোজপুরীর পাশাপাশি মোনালিসা তামিল, তেলুগু, কন্নড়, গুজরাতি এবং ওড়িয়া ছবিতেও অভিনয় করেছেন।

তিনি বলেন,‘তবে আমার শুরু বাংলাতেই। বেশ কয়েকটি ধারাবাহিকে অভিনয় করার পর মুম্বাই আসি।এই তো দুপুর ঠাকুরপোতে অভিনয় করলাম।’

সম্প্রতি, স্টার প্লাসের ‘নজর’ ধারাবাহিকের অন্যতম প্রধান চরিত্র ‘মোহনা’ তাকে এনে দিল সর্বভারতীয় পরিচিতি। কীভাবে এলো সুযোগ? মোনালিসা জানান,‘এটা স্বপ্নের মতো। স্টার প্লাসে প্রদর্শিত অধিকাংশ ধারাবাহিক সফল। সেই চ্যানেলে সুযোগ পাব ভাবতেই পারিনি। তাও আবার অন্যতম প্রধান চরিত্রে। ওরা আমাকে ডেকে পাঠায়। তারপর এই সুযোগ।

চরিত্র সম্পর্কে অভিনেত্রী জানালেন, মোহনা নেগেটিভ চরিত্র। সে আসলে ডাইনি। কালা জাদু জানে। অশুভ শক্তিকে নিজের বিনুনিতে বেঁধে রাখে। অনেক শেডস আছে। হিন্দি ধারাবাহিকে এই প্রথম কাজ করলেও, ‘নাচ বলিয়ে’ বা ‘বিগ বস’-এর মতো রিয়েলিটি শো’তে আগেই কাজ করেছেন মোনালিসা।

এই মুহূর্তে তিনি মোহনাতে নিজেকে ব্যস্ত রাখতে চান। অবাস্তব কিন্তু অভিনব একটি চরিত্রকে বাস্তবায়িত করে ড্রয়িংরুমের দর্শকদের সামনে বেশ গুছিয়ে তুলে এনেছেন মোনালিসা। যে কারণে ‘নজর’ ইতিমধ্যেই দর্শকদের মধ্যে সাড়া ফেলেছে।

সূত্র – বর্তমান