আমরা দলের সেরাটাই খেলাব : নান্নু

এশিয়া কাপ শুরু হবে ১৫ সেপ্টেম্বর থেকে। রোববার ১৬ সদস্যের বাংলাদেশ দল সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে। তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত ও সাকিব আল হাসানকে ফিজিওরা পুরোপুরি ফিট বললেও তাদের ইনজুরি নিয়ে শঙ্কা আছে। সে কারণে ব্যাকআপ খেলোয়াড় হিসেবে স্কোয়াডে যু্ক্ত করা হয়েছে মুমিনুল হককে। তবে দলে নেই সৌম্য সরকার ও সাব্বির রহমান। তারা না থাকায় কোনো শূন্যতা তৈরি হবে কিনা। অন্যদিকে তামিম ইকবালের সঙ্গে উদ্বোধনী জুটিতেই বা কে ব্যাট করবেন?

এ বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘ফিজিও, ট্রেইনারের যেই রিপোর্ট আছে আমাদের কাছে, সেই হিসেবে পুরো দল শতভাগ ফিট আছে এবং সবাই আত্মবিশ্বাসী। একটা বড় টুর্নামেন্ট, এশিয়া কাপ খেলতে যাচ্ছে দল। আমরা যদি প্রথম ম্যাচটা ভাল মত জিততে পারি তাহলে অনেক দূর যাবো। আমরা সেরা দলটাই খেলাব। দল নিয়ে আমরা কোন পরীক্ষানিরীক্ষায় যাব না। যেই স্কোয়াড দেয়া হয়েছে, সেটাই আমাদের সেরা দল। (ক্লিয়ার না)

মোহাম্মদ মিথুনকে লোয়ার মিডেল অর্ডারে খেলানোর বিষয়ে তিনি বলেন, ‘এটা সম্পূর্ণ টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত, সেখানে গিয়ে এইসব সিদ্ধান্ত নেওয়া হবে। এখানে বসে সিদ্ধান্ত হবে না। দল সেখানে যাবে, চারদিনের মত অনুশীলন করবে। তারপর দেখা যাবে।’

তথ্যসূত্র: রাইজিংবিডি