বিদায়ী টেস্টে দুর্দান্ত কুকের পরও বিপদে ইংল্যান্ড দেখে নিন স্কোর…

নিজের বিদায়ী টেস্টে দারুণ ব্যাট করেছন অ্যালেস্টার কুক। তারপরও প্রথম দিন শেষে চাপে ইংল্যান্ড। শেষ সেশনে ৬ উইকেট তুলে নিয়ে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে ভারত। কেনিংটন ওভালে ৭ উইকেটে ১৯৮ রানে প্রথম দিন শেষ করেছে ইংল্যান্ড। আশা হয়ে টিকে থাকা জস বাটলার ১১ ও আদিল রশিদ ৪ রানে ব্যাট করছেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ইংল্যান্ডকে ভালো শুরু এনে দেন কুক ও কিটন জেনিংস। রানের জন্য সংগ্রাম করতে হয়েছে দুই ওপেনারকে। তবে মাটি কামড়ে উইকেটে পড়ে থেকে দলকে এগিয়ে নেন দুই জনে।

আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষের শুরুতে চমৎকার ব্যাটিং করা কুকের ব্যাটে ছিল তিন অঙ্ক ছোঁয়ার প্রত্যয়। তবে তাকে আগেই থামান জাসপ্রিত বুমরাহ। তার অফ স্টাম্পের বাইরের বল বাঁহাতি ব্যাটসম্যানকে চমকে দিয়ে বেলস উড়িয়ে দেয়।

নিজের শেষ টেস্টের প্রথম ইনিংসে ১৯০ বলে ৮ চারে ৭১ রান করে ফিরেন কুক। তার উইকেট দিয়ে দিক হারানোর শুরু স্বাগতিকদের।

রানের খাতা খুলতে পারেননি দুই ব্যাটিং ভরসা জো রুট ও জনি বেয়ারস্টো। ইংলিশ অধিনায়ককে ফেরান বুমরাহ। বেয়ারস্টোকে বিদায় করেন ইশান্ত।

মইনের সঙ্গে স্টোকসের জুটিতে খানিকটা স্বস্তি ফেরে স্বাগিতক দলে। স্টোকসকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে প্রতিরোধ ভাঙেন জাদেজা।

তিন বলের মধ্যে মইন আর স্যাম কারানকে তুলে নিয়ে পাল্লা নিজেদের দিকে ঘুরিয়ে নেন ইশান্ত। পঞ্চাশ ছুঁয়েই কট বিহাইন্ড হন মইন। ১৭০ বলে খেলা তার ৫০ রানের ইনিংসে বাউন্ডারি চারটি। টেলএন্ডে সিরিজ জুড়ে মাথা ব্যথার কারণ হয়ে থাকা কারানকে এবার দ্রুত বিদায় করেন ইশান্ত।

২৮ রানে ৩ উইকেট নিয়ে ভারতের সেরা বোলার ইশান্ত। বুমরাহ ও জাদেজা নেন দুটি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

ইংল্যান্ড ১ম ইনিংস: ১৯৮/৭ (৯০)কুক ৭১, জেনিংস ২৩, মইন ৫০।বুমরাহ ২/৪১, ইশান্ত ৩/২৮।