বাংলাদেশ ভয়ংকর দলঃ রোডস

ক্রিকেট সম্পর্কে যারা যথেষ্ট জ্ঞান রাখে, ধারাভাষ্যকার, কোচ, সাবেক খেলোয়াড় সবাই বিশ্বাস করে ওয়ানডে সংস্করণে বাংলাদেশ সত্যি ভয়ংকর দল। শুধু এশিয়া কাপ কেন, বিশ্বকাপেও। এই সমীহ পাওয়াটা দারুণ ব্যাপার।

তিনি বলেন নিজেদের দিনে আমরা শীর্ষ দলগুলোকেও হারাতে পারি। যদি আমরা নিজেদের সেরাটা দিতে পারি, আমরা অনেক ম্যাচ জিততে পারব। তবে কখনো কখনো প্রতিপক্ষ আমাদের চেয়ে বেশি ভালো খেললে জেতা কঠিন হয়ে যাবে।

তিনি আরও বলেন আমরা উন্নতি করছি র‌্যাঙ্কিংয়ে। যেটি ধরে রাখতে পারছি অনেক দিন। তিনি জানান আমরা জানি ওয়ানডে ক্রিকেট কীভাবে খেলতে হয়। এটা ধরে রাখার ওপর বেশি গুরুত্ব দিয়েছি।

তিনি বলেন গুরুত্ব দিয়েছি আরও ভালো কীভাবে করা যায়। উদাহরণ হিসেবে বলি, ২৮০ রানে সন্তুষ্ট থাকতে চাই না। ৩০০ রানের বেশি করতে চাই। শুরুতেই প্রতিপক্ষকে চাপে রাখতে চাই। বড় স্কোর গড়ায় অভ্যস্ত হওয়াটা খুবই গুরুত্বপূর্ণ।

এই ক্যাম্পে এক দিনের ম্যাচের অনেক প্রস্তুতি নিয়েছি, আপনারা নিশ্চয়ই দেখেছেন। ফিল্ডিংয়ের ওপর অত্যন্ত গুরুত্ব দিয়েছি। একই সঙ্গে শট খেলা ও বোলিংয়ে কীভাবে আমাদের পরিকল্পনা কাজে লাগাব—এসব নিয়েও কাজ করেছি। তিনি বলেন আমার এশিয়া কাপে ভাল কিছু আশা করতেই পারি। কেন না আমরা এখন অনেক সম্পূর্ণ এক্তা দল।