অধিনায়কত্ব হারাতে পারেন বিরাট !

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের তারকাবহুল দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। আইপিএল এর শুরু থেকেই ঝামেলাহীন ভাবে খেলছে দলটি। কিন্তু এবার মনে হয় সে যাত্রায় আর রক্ষা হলো না। ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিবির খবর, এখন পর্যন্ত কোনো শিরোপা না জেতা দলের অধিনায়ক পদ থেকে বাদ দেওয়া হতে পারে বিরাট কোহলিকে।

বিরাট অধিনায়ক না হলে মালিকদের ঝামেলা- দলের স্পন্সর খোয়ানো। আর দলে ঝামেলা হবে কম্বিনেশন নিয়ে। এনডিটিভি বলছে, গত ১২ বছরে আরসিবির দলে কোনো অসামঞ্জস্য ছিল না। কোনো শিরোপা না জিততে পারলেও দলের পারফরম্যান্স ছিল ভালো। তিনবার রানার্সআপ হয়েছিল দলটি।

এনডিটিভির খবর, শিরোপা না জেতায় এবার দলের শক্তির দিকে মনোযোগ দিয়েছে টিম ম্যানেজমেন্ট। পরিকল্পনা নিয়েছে দলকে ঢেলে সাজানোর। শুরুতেই দলের প্রধান কোচ ড্যানিয়েল ভেট্টোরিকে তারা বাদ দিয়েছে। কোচ হিসেবে এবার তারা বেছে নিয়েছে গ্যারি ক্রিস্টেনকে। সেই ধারাবাহিকতায় এবার অধিনায়কও পরিবর্তন করবে দলটি।

সংবাদমাধ্যমের দাবি, বিরাটকে সরিয়ে নতুন অধিনায়ক হিসেবে দক্ষিণ আফ্রিকার সাবেক আক্রমণাত্মক ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সকে নির্বাচিত করতে চাচ্ছে ফ্র্যাঞ্চাইজিটি।

বিগত ১১ আসরে এখন পর্যন্ত তিনবার ফাইনাল খেলেছে দলটি। তিনবারই শিরোপা খোয়ায় বিরাটরা। গত আইপিএলে ১৪ ম্যাচের ৬টিতে জয় নিয়ে আসর শেষ করতে হয় তাদের। আর এতেই ক্ষ্যাপা মালিকরা। জয় পেতে মরিয়া বিজয় মালিয়া তাই বড় ধরণের পরিবর্তনের পরিকল্পনা নিয়েছেন।