ক্যাটরিনার জন্য উদার শাহরুখ

সালমানের ‘ভারত’ এর শ্যুটিং শুরুর মাত্র দুদিন আগে ছবিটিতে কাজ করতে পারবেন না বলে জানিয়ে দিয়েছিলেন প্রিয়াঙ্কা চোপড়া। কারণ হিসাবে প্রিয়াঙ্কা নিজের বাগদানের কথা জানিয়েছিলেন। যদিও ভিতরে ভিতরে শোনা যাচ্ছিল অন্যকথা। শোনা যাচ্ছিল ‘ভারত’-এ কাজ করার জন্য প্রিয়াঙ্কা নাকি ১২ কোটি টাকা পারিশ্রমিক চেয়েছিলেন, প্রযোজকরা তাঁকে ৬.৪ কোটি টাকার চেক ধরানোয় প্রিয়াঙ্কা নাকি ‘ভারত’ ছেড়ে বেরিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন।

প্রিয়াঙ্কা ভারত ছেড়ে বেরিয়ে গেলে তাঁর জায়গায় কাকে নেওয়া হবে তা নিয়ে দ্বন্দ্ব শুরু হয়, অবশেষে চরিত্রটির জন্য ক্যটরিনাকেই বেছে নেন সালমান। তবে সমস্যা তৈরি হয় অন্য জায়গায়। ক্যাটরিনা এই মুহূর্তে শাহরুখের ‘জিরো’র শ্যুটিংয়ে ব্যস্ত, আর ‘জিরো’ শ্যুটিংয়ের দিনই ‘ভারত’-এর শ্যুটিংয়ের বেশকিছু শিডিউল ঠিক হয়। অগত্যা সমস্যা মেটাতে শাহরুখের দ্বারস্থ হন ক্যাট। শুধুমাত্র তাঁর কথাতেই আগে থেকে ঠিক হয়ে থাকে ‘জিরো’ শ্যুটিংয়ের ডেট বদলে দেন শাহরুখ। যে কারণে শাহরুখের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন খোদ সল্লু।

সালমান বলেন, ”ক্যাটরিনার মন অনেক বড়, ও ‘ভারত’ এর জন্য শাহরুখের সঙ্গে কথা বলে ‘জিরো’ শ্যুটিংয়ের ডেট বদলে ফেলেছে। আমি শাহরুখও ভীষণ ভালো যে ও ‘জিরো’ জন্য এত পরিশ্রম করছে তা সত্ত্বেও ক্যাটরিনার কথায় ‘ভারত’ এর জন্য শ্যুটিং ডেট বদলেছে। ‘জিরো’র একটা গানে অবশ্য আমিও রয়েছি।”