অধিনায়কত্ব হারালেন বিরাট কোহলি!

বর্তমান বিশ্বের ভয়ংকরতম এই ব্যাটসম্যান অধিনায়ক হিসেবে ভারতের জাতীয় দলকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন। কিন্তু ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) তার নেতৃত্ব প্রশ্নবিদ্ধ। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে এখনও সাফল্যের মুখে দেখাতে পারেননি কোহলি। আগামী আসর সামনে রেখে এবার নেতৃত্ব হারাতে হলো তাকে।

ফ্র্যাঞ্চাইজি সূত্রে জানা গেছে, কোহলির পরিবর্তে আইপিএলের পরবর্তী আসরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে নেতৃত্ব দেবেন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স।

২০১৩ সালে ব্যাঙ্গালুরুর অধিনায়কত্ব পান কোহলি। এরপর দলকে ৬ আসরে নেতৃত্ব দেন তিনি। কিন্তু কোনো আসরেই ব্যাঙ্গালুরুকে শিরোপা এনে দিতে পারেননি। যে কারণে আইপিএলের ১২তম আসরের আগে কোহলিকে অধিনায়কত্বের দায়িত্ব থেকে সরিয়ে দিল ব্যাঙ্গালুরু কর্তৃপক্ষ।

আগামী আসরের জন্য ইতিমধ্যেই নতুনভাবে দল গোছানোর প্রক্রিয়া শুরু করেছে ব্যাঙ্গালুরু কর্তৃপক্ষ। কিছুদিন আগে নিউজিল্যান্ডের ড্যানিয়েল ভেট্টোরিকেও দলের প্রধান কোচের দায়িত্ব থেকে অব্যাহতি দেয় ব্যাঙ্গালুরু। ২০১৩ সালে কোহলির সাথেই জুটি বেঁধেছিলেন ভেট্টোরি। কিন্তু তিনিও ব্যর্থতার ঘানি টেনেছেন। কোহলিকে এবার ব্যাঙ্গালুরু রেখে দেবে কিনা তাতে বিস্তর সন্দেহ আছে।