কে এই “নতুন মেসি” খ্যাত লুকা? যিনি আর্জেন্টিনার হয়েই মাঠে নামছে!

তিন দেশের নাগরিক “নতুন মেসি” খ্যাত লুকা রোমেরো নিশ্চিত করেছে সে আর্জেন্টিনার হয়ে খেলবে । এএফএর সাথে দেওয়া এক সাক্ষাৎকারে ১৩ বছর বয়সী রোমেরো বলেছে আর্জেন্টিনার জার্সি গায়ে দিয়ে খেলা তার স্বপ্ন।

এর আগে অনূর্ধ্ব ১৫ দল গোছানোর দায়িত্বে থাকা পাবলো আইমার জানিয়েছেন, তিনি এই নতুন মেসির দেখা পেয়েছেন। তাকে তিনি দলে পেতে বদ্ধপরিকরও ছিলেন তিনি।

কিন্তু ‘নতুন মেসি’ বলে যাকে ইঙ্গিত করা হচ্ছে সেই লুকা রোমেরু স্পেনে থাকেন। আর্জেন্টাইন ফুটবলার দিয়েগো রোমেরুর সন্তান হলেও দশ বছর বয়স থেকেই স্পেনের মালোর্কা দ্বীপে আছেন লুকা। রোমেরু জন্ম নিয়েছে মেক্সিকোতে। তাই স্পেনও চাচ্ছিল তাকে স্পেনের হয়ে খেলাতে।

এদিকে আর্জেন্টিনা ও স্পেন, দুই দেশেরই নাগরিকত্ব আছে। তাকে প্রথম নজরে আনেন হোরাচিও গাগগিওলি। এই হোরাচিওর ব্যাপারে বলা হয়, তিনিই প্রথম মেসিকে বার্সেলোনার নজরে আনেন।

ইতোমধ্যেই লুকা রোমেরুকে ‘নিউ মেসি’ নাম দিয়ে প্রশংসার বানে ভাসিয়ে দিয়েছে স্প্যানিশ মিডিয়া। বলা হচ্ছে, মাঠে যেনো উড়ে বেড়ান লুকা। বিশেষ করে তার বাম পা, প্রতিপক্ষের প্রত্যেকটা খেলোয়াড়কে ঘোল খাওয়াতে যেনো তার জুড়ি নেই।

তবে এই অফিসিয়াল ঘোষণার পর এটা নিশ্চিত হল যে লুকা আর্জেন্টিনার হয়েই খেলবেন। যা আর্জেন্টিনা ভক্তদের জন্য বিশাল এক সুখবরও বটে।