প্রায় দুই যুগ পর দেখা করছেন ইলিয়াস কাঞ্চন ও অঞ্জু ঘোষ

বাংলাদেশের চলচ্চিত্র ইতিহাসের অন্যতম ব্যবসাসফল ছবি ‘বেদের মেয়ে জোসনা’। এটি ১৯৮৯ সালে মুক্তি লাভ করে।এতে জুটি বেধে অভিনয় করেছিলেন ইলিয়াস কাঞ্চন ও অঞ্জু ঘোষ। তাদের দুজনের মাঝে ইলিয়াস কাঞ্চন মাঝে মাঝে অভিনয় করলেও করছেন না অঞ্জু ঘোষ । তিনি বর্তমানে কলকাতায় বসবাস করছেন। কিন্তু গেল বুধবার দীর্ঘ ২২ বছর পর ঢাকা আসেন ‘বেদের মেয়ে জোসনা’ খ্যাত ছবির এই নায়িকা। আজ দুপুর তিনটায় শিল্পী সমিতির এক আয়োজনে দেখা করবেন ইলিয়াস কাঞ্চন ও অঞ্জু ঘোষ। এছাড়াও গনমাধ্যমের সামনে কথা বলবেন।

জানাযায়, শিল্পী সমিতি সমিতির আমন্ত্রণেই বুধবার তিনি ঢাকায় আসেন। রাজধানীর বনানীতে অঞ্জু ঘোষের এক আত্মীয় আছেন। তার বাসায় আপাতত উঠেছেন।

১৯৯৬ সালে অর্থাৎ দীর্ঘ ২২ বছর আগে দেশ ছাড়েন অঞ্জু। তখন থেকেই কলকাতায় বসবাস করছেন এই নায়িকা। কলকাতায় বেশ কিছু চলচ্চিত্রেও অভিনয় করেছেন তিনি।

উল্লেখ্য, অঞ্জুর প্রকৃত নাম অঞ্জলি। ১৯৭২ থেকে ১৯৮১ সাল পর্যন্ত চট্টগ্রামের মঞ্চনাটকে জনপ্রিয়তার সঙ্গে অভিনয় করেন। ১৯৮২ সালে ফোক-ফ্যান্টাসি চলচ্চিত্র নির্মাতা এফ কবির চৌধুরী চলচ্চিত্রে আনেন তাকে। অঞ্জুকে নিয়ে তৈরি করেন ‘সওদাগর’ ছবি। এরপর ১৯৮৯ সালে ইলিয়াস কাঞ্চন ও অঞ্জু ঘোষ জুটির ‘বেদের মেয়ে জোছনা’ তাকে এনে দেয় রাতারাতি জনপ্রিয়তা। ঢালিউডে প্রায় ৫০টি ছবির অভিনেত্রী তিনি।