শেষ পর্যন্ত দলের সাথে যেতে পারলেন না তামিম ইকবাল ও রুবেল হোসেন

এশিয়া কাপে অংশ নিতে রবিবার সন্ধ্যা ৭.৩০ মিনিটে সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে দেশ ছাড়ছে বাংলাদেশ ক্রিকেট দল। শুরুতে সাকিব আল হাসান ছাড়া দলের সবার একসাথে বিমানে ওঠার কথা থাকলেও ভিসা জটিলতায় শেষ পর্যন্ত দলের সাথে যাওয়া হচ্ছে না তামিম ইকবাল ও রুবেল হোসেনের।

ভিসার জন্য পাসপোর্ট জমা দেওয়ার পর নির্দিষ্ট সময়ের মধ্যে তা এখনো হাতে না পাওয়ার ফলেই আজ দলের বাকি সদস্যেদের সাথে যাওয়া হচ্ছে না জাতীয় দলের অভিজ্ঞ ব্যাটসম্যান তামিম ইকবাল ও পেসার রুবেল হোসেনের।

জাতীয় দলের অভিজ্ঞ এ দুই মুখ ছাড়াও একই সমস্যার জন্য আজ রাতে দলের সাথে যাওয়া হচ্ছে না বাংলাদেশ দলের এশিয়া কাপের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন ও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুরও। শেষ মুহূর্তে এসে ম্যানেজার সুজন হচ্ছে এমনটা জানা যাওয়ার পাশাপাশি পেপারওয়ার্ক আগে থেকে জমা না দেওয়ায় এ যাত্রায় বিলম্বিত হচ্ছে খালেদ মাহমুদের যাত্রা।

এদিনে আজ দলের সাথে আরব আমিরাতের বিমানে না চড়তে পারলেও সোমবার (১০ সেপ্টেম্বর) নাগাদ পাসপোর্ট হাতে পেয়ে যাবেন তামিম ও রুবেল বলে বিসিবিসূত্রে জানা গেছে। সেক্ষেত্রে মঙ্গলবার কিংবা বুধবারই দলের সাথে যোগ দিতে আরম আমিরাতের বিমান ধরবেন তারা।

অন্যদিকে পরিবারের সাথে আমেরিকাতে থাকার ফলে সরাসরি ওখান থেকে দুবাইয়ে পৌঁছে দলের সাথে যোগ দিবেন সহুধিনায়ক সাকিব আল হাসান।

শেষ মুহূর্তে এশিয়া কাপের স্কোয়াডে মুমিনুল হক যুক্ত হওয়ায় বাংলাদেশ দলে ক্রিকেটারদের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ সদস্যে।