অ্যান্ডারসনের চোখে তিনিই বিশ্বসেরা ব্যাটসম্যান

আন্তর্জাতিক টেস্টে ১৪৩ ম্যাচে ৫৬১ উইকেট সংগ্রহ ইংল্যান্ড পেসার জেমস অ্যান্ডারসনের। অর্থাৎ অজি লিজেন্ট টালিকে ছুঁতে তার প্রয়োজন মাত্র দুটি উইকেট। আশা করা যায়, ভারতের বিপক্ষে সিরিজের পঞ্চম টেস্টেই বিশ্বের সর্বোচ্চ উইকেট শিকারী পেসারে পরিণত হবেন অ্যান্ডারসন।

স্বাগতিক ভারতের বিপক্ষে ৫ ম্যাচে (৫ম ম্যাচ চলমান) মোটে ২১ উইকেট সংগ্রহ করেছেন জেমস অ্যান্ডারসন। তার বিধ্বংসী বোলিংয়ে রীতিমত নাকানি চুবানি খাচ্ছে ভারতীয় ব্যাটসম্যানরা। শুরু ভারতীয় ব্যাটসম্যানই নয় বরং ক্যারিয়ারে প্রতিটি সময়ে প্রতিপক্ষকে ঘায়েলে অগ্রণী ভূমিকা রাখেন অ্যান্ডাসন।

কিন্তু দুঃখের ব্যাপার হলো, চলমান সিরিজে এখন পর্যন্ত ভারতীয় অধিনায়ক কোহলিকে একবারও পরাস্ত করতে পারেননি তিনি। এমনকি তার বিরুদ্ধে শক্ত অবস্থানে দাঁড়াতেও ব্যর্থ এই ইংলিশ পেসার। তাই হয়তো অ্যান্ডারসনের চোখে সেরা ব্যাটসম্যান কোহলি।

সম্প্রতি ইন্ডিয়ান চ্যানেল সনি সিক্সকে দেয়া একান্ত সাক্ষাৎকারে প্রিয় ক্রিকেটার হিসেবে কোহলির নাম জানান অ্যান্ডারসন।এর আগে সাংবাদিকদের উদ্দেশ্যে অ্যান্ডারসনকে বলতে শোনা যায়, ভারতীয়দের থেকে একেবারে ভিন্ন কোহলি। সবার মতো সে একই ভুল করে না -ক্রিক ট্যা.