‘চ্যাম্পিয়নশিপের জন্য আমরা দেশবাসীর কাছে দোয়া প্রার্থী’: মুশফিক

আজ সন্ধ্যায় সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে ঢাকা ছেড়েছে বাংলাদেশ দল। ওয়েস্ট ইন্ডিজে যেভাবে সীমিত ওভারের সিরিজ জিতেছে বাংলাদেশ, সেটিই এশিয়া কাপে ভালো কিছুর বিশ্বাস জোগাচ্ছে।

বিমানে ওঠার আগে অলরাউন্ডার মাহমুদউল্লাহ বলেছেন “যদি আত্মবিশ্বাসের কথা বলি, আমার মনে হয়, আমরা দল হিসেবে খুব ভালোভাবে এগোচ্ছি। কারণ, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ সিরিজে খুব ভালো ক্রিকেট খেলে আমরা সিরিজ জিতেছি। আর এশিয়া কাপের কথা যদি বলি, গত এশিয়া কাপটা আমাদের ভালো গেছে। আমরা দুটি এশিয়া কাপের ফাইনাল খেলেছি।”

“পাশাপাশি এটাও বলব যে, প্রতিটি দলই ভালো এবং সবাই ভালো ক্রিকেট খেলছে। প্রতিটি ম্যাচ তাই আমাদের জন্য গুরুত্বপূর্ণ। প্রতিটি ম্যাচেই আমাদের ভালো ক্রিকেট খেলতে হবে। এভাবে চিন্তা করেই আমরা মাঠে নামব।”

মুশফিকুর রহিম বলেন, “এশিয়া কাপের গ্রুপ পর্বে ভালো খেলার লক্ষ্য অবশ্যই থাকবে। এরপর চেষ্টা থাকবে যেন আমরা চ্যাম্পিয়নশিপের জন্য লড়াই করতে পারি। এজন্য আমরা দেশবাসির কাছে দোয়া প্রার্থী।”

মেহেদী হাসান মিরাজ বলেন “চাওয়া থাকবে অবশ্যই আগের থেকে ভালো কিছু করার। শেষ তিন এশিয়া কাপের দুটিতেই আমরা ফাইনালে খেলেছি। প্রত্যাশা থাকবে ভালো করার। আমাদের টিম কম্বিনেশন, সব কিছুই ভালো আছে। কঠোর পরিশ্রম করেছি। দেশের মানুষের কাছে দোয়া চাচ্ছি, যেন দেশের জন্য ভালো কিছু বয়ে আনতে পারি।”

গ্রুপ পর্ব উতরানোর সেই চ্যলেঞ্জ শুরু ১৫ সেপ্টেম্বর। টুর্নামেন্টের প্রথম দিনই শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ।

ভিসা না হওয়ায় এদিন যেতে পারেননি ম্যানেজার খালেদ মাহমুদ, ওপেনার তামিম ইকবাল ও পেসার রুবেল হোসেন। ভিসা পাওয়া সাপেক্ষে তারা যেতে পারেন সোমবার। যুক্তরাষ্ট্র থেকে সাকিব আল হাসানের দুবাই পৌঁছে যাওয়ার কথা দলের আগেই।