এশিয়া কাপে বাড়তি যেসব সুবিধা নিচ্ছে ভারত

১৫ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে এশিয়া কাপ ২০১৮।  সংযুক্ত আরব আমিরাতে সবগুলো দল একই হোটেলে থাকবে। কিন্তু ভারতীয় দলের জন্য ব্যবস্থা করা হয়েছে আলাদা হোটেলের! সেই হোটেলে থাকবেন শুধু ভারতীয় ক্রিকেটাররাই। পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ, আফগানিস্তান ও হংকং এশিয়া কাপের সময় থাকবে দুবাইয়ের ইন্টারকন্টিনেন্টাল হোটেলে।

প্রথমে ভারতের জন্যও ওই হোটেলে ঘর বুক করা হয়েছিল। কিন্তু, শেষ পর্যন্ত বুকিং বাতিল করা হয়। নতুন করে ঘর বুক হয় দুবাইয়ের গ্র্যান্ড হায়াতে। অথচ, অন্য দলগুলো থাকবে ইন্টারকন্টিনেন্টালে। মানে, রোহিতরা বাকি দলগুলোর থেকে আলাদাই থাকছেন। ফলে, হোটেলে কোনো দেশের ক্রিকেটারদের সঙ্গে ভারতীয়দের দেখা হওয়ার সম্ভাবনা নেই।

এশিয়া কাপের আয়োজক বিসিসিআই। আয়োজক দেশ হিসেবেই বোর্ড এই বাড়তি সুবিধা নিচ্ছে বলে মনে করা হচ্ছে। রোহিতরা ছাড়াও হোটেলে থাকবেন অফিসিয়াল ও স্পনসররা। সবাইকে একসঙ্গে রাখার জন্যই এহেন হোটেল-বদল, জানা গোছে। আয়োজক দেশ হিসেবে রোহিতরা সব ম্যাচ খেলবেন দুবাইয়ে। বাকিদের যদিও আবুধাবিতেও খেলতে হচ্ছে।

ভারত যদি সেমিফাইনালে ওঠে, তাহলেও ম্যাচ পড়বে দুবাইতে। আর ফাইনাল তো দুবাইতেই। ফলে, ভারতকে আবু ধাবিতে যেতে হচ্ছে না কোনও ভাবেই।