আমি কোন বাধা মানি না,সব বাধা পেরিয়ে আমি এগিয়ে যাই: অঞ্জু ঘোষ

‘আমরা আগেও পরিশ্রম করেছি, এখনো করে যাবো। মাতৃভূমিতে এসে মনে হলো তীর্থে পা রেখেছি। কোন দিন কারো ওপর আমার ক্ষোভ ছিল না। আমি বাংলাদেশ ছেড়ে যাইনি। শিল্পীরা কেমন আছে দেখতে এসেছি।’ কথা গুলো বলছিলেন ‘বেদের মেয়ে জোসনা’ এক সময়ের সাড়া জাগানো চিত্রনায়িকা অঞ্জু ঘোষ।

গতকাল (রোববার) বিকেলে এফডিসিতে শিল্পী সমিতির আয়োজনে তাকে সংবর্ধনা দেওয়া হয়।এসময় কথা গুলো বলেন অঞ্জু ঘোষ।

এসময় বর্তমান চলচ্চিত্র সম্পর্কে তিনি বলেন, ‘সিনেমা এখন সবার কাছ থেকে দূরে সরে গেছে। সবাই এখন সিরিয়াল দেখে। ছবির মানুষগুলো দূরে সরে গেছে। কষ্ট লাগছে। আমাদের সময় সিনেমাকেই ঘর-সংসার মনে হতো। একটা সময় ছিল শুটিং স্পটই সব ছিল।’

সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, ‘আমি কোন বাধা মানি না। সব বাধা পেরিয়ে আমি এগিয়ে যাই। ভালো গল্প পেলে আমরা কাজ করবো। সাংবাদিকরাই আমাদের দু’টো হাতকে একত্র করে। দর্শক এবং শিল্পীদের মধ্যে সংযোগ তৈরি করে।’

উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক জায়েদ খান, খলঅভিনেতা আহমেদ শরীফ, চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, চিত্রনায়িকা অঞ্জনা ও শাহনূর।

সংবর্ধনার পাশাপাশি এই চিত্রনায়িকাকে শিল্পী সমিতর আজীবন সদস্য করে নেওয়া হয়। এই অনুষ্ঠান থেকেই অঞ্জু ঘোষকে দুইটি সিনেমায় কাজের প্রস্তাব দেন শহীদুল হক খান ও নাদের খান।যদিও এ যাত্রায় বেশি দিন থাকছেন না অভিনেত্রী।

উল্লেখ্য, একসময়ের সাড়া জাগানো ‘বেদের মেয়ে জোছনা’ ছবিতে বেদের মেয়ে চরিত্রে অভিনয় করেছিলেন চিত্রনায়িকা অঞ্জু ঘোষ। ১৯৮৯ সালে মুক্তি পেয়েছিল ‎তোজাম্মেল হক বকুল পরিচালিত সিনেমাটি। ছবিটি তুমুল জনপ্রিয়তা এনে দেয় ইলিয়াস কাঞ্চন ও অঞ্জু ঘোষকে। ঢাকাই ছবির ইতিহাসে এখন পর্যন্ত সর্বোচ্চ ব্যবসাসফল ছবির নাম ‘বেদের মেয়ে জোছনা’।