এশিয়া কাপের আয়োজক হওয়ায় বাড়তি সুবিধা পাচ্ছে ভারত

এশিয়া কাপের ১৪তম আসর বসার কথা ছিল ভারতে। কিন্তু পাকিস্তানের সঙ্গে বৈরী রাজনৈতিক সম্পর্কের কারণে টুর্নামেন্ট আরব আমিরাতে স্থানান্তর করা হয়। তারপরও ভারত আয়োজক দেশ।

আর ভারত আয়োজক হওয়ার কারণে পাচ্ছে ভাড়তি সুবিধা! যার কারণে এশিয়া কাপ খেলতে দুবাইয়ে বাকি দলগুলোর সঙ্গে একই হোটেলে থাকবে না টিম ইন্ডিয়া। রোহিত শর্মাদের জন্য আলাদা হোটেলের ব্যবস্থা করা হয়েছে। সেই হোটেলে থাকবেন শুধু ভারতীয় ক্রিকেটাররাই!

এশিয়া কাপের সময় দুবাইয়ের ইন্টারকন্টিনেন্টাল হোটেলে থাকবে পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ, আফগানিস্তান ও হংকং। প্রথমে ভারতের জন্য ওই হোটেল বুক হলেও শেষ পর্যন্ত বুকিং বাতিল করা হয়। নতুন করে বুক হয়েছে দুবাইয়ের গ্র্যান্ড হায়াতে।

অথচ অন্য দলগুলো থাকবে ইন্টারকন্টিনেন্টালেই।শুধু এই সুযোগই নয়, আরো পাবেন সুবিধা। ভারত আয়োজক দেশ হওয়ায় গ্রুপ পর্বে ভারতের দুইটি ম্যাচই হবে দুবাইতে। আগামী ১৮ই সেপ্টেম্বর বাছাইপর্ব পেরিয়ে আসা হংকংয়ের মুখোমুখি হবে টিম ইন্ডিয়া।

‘এ’ গ্রুপের পাকিস্তান-হংকং ম্যাচও হবে এখানে। অন্যদিকে, ‘বি’ গ্রুপের দুইটি ম্যাচ হবে আবুধাবিতে। অর্থাৎ বাংলাদেশ, শ্রীলঙ্কা ও বাংলাদেশকে দুবাই থেকে আবুধাবি যাওয়ার হ্যাপা পোহাতে হবে। গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ‘সুপার ফোর’ রাউন্ডে যেতে পারলে আবুধাবি যেতে হবে না ভারতকে।

তবে ‘এ’ গ্রুপে দ্বিতীয় হলে দুইটি ম্যাচ খেলতে আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়াম সফর করতে হবে। আর ২৮শে সেপ্টেম্বরের ফাইনালের ভেন্যু দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম।

উল্লেখ্য, ১৫ সেপ্টেম্বর দুবাইয়ে বাংলাদেশ ও শ্রীলঙ্কার ম্যাচ দিয়ে পর্দা উঠবে এশিয়া কাপের।