মমতা বললেন, ‘আপনি জিতুন, আমরা আসবো’

ভারত থেকে ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ আমদানি কার্যক্রম উদ্বোধনের পাশাপাশি বাংলাদেশ রেলওয়ের কুলাউড়া- শাহবাজপুর সেকশন পুনর্বাসন ও আখাউড়া-আগরতলা ডুয়েলগেজ রেল প্রকল্পের নির্মাণকাজের উদ্বোধন করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখা হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সোমবার (১০ সেপ্টেম্বর) বিকেলে গণভবনে থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নয়াদিল্লী থেকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিভিন্ন প্রকল্প উদ্বোধন করেন। এ সময় ভিডিও কনফারেন্সে পশ্চিমবঙ্গ থেকে যোগ দিয়েছিলেন সেখানকার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

এক পর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ সফরে মমতা ব্যানার্জিকে আমন্ত্রণ জানালে, মমতা আমন্ত্রণ গ্রহণ করে বলেন, ‘আপনি জিতুন, আমরা আসবো।’ এসময় মমতা ব্যানার্জি আরও বলেন, ‘বাংলাদেশ ভালো থাকলে পশ্চিমবঙ্গও ভালো থাকে।’

এদিকে ভিডিও কনফারেন্সে ভারতের প্রধানমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ ও ভারতের মধ্যে যেসব বৈদ্যুতিক লাইন রয়েছে তা দুদেশের সম্পর্কের সোনালী প্রতীক হয়ে আছে।’

২০১০ সালের ১২ জানুয়ারি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী মনমোহন সিং আখাউড়া-আগরতলা রেলপথ স্থাপনের চুক্তি স্বাক্ষর করেন। প্রায় ৪৭৭ কোটি টাকার এ প্রকল্পের সিংহভাগ অর্থের যোগান দিচ্ছে ভারত।

আখাউড়া-আগরতলা রেলপথ মোট ১৫ কিলোমিটার। এরমধ্যে আগরতলা অংশে পাঁচ কিলোমিটার আর বাকি ১০ কিলোমিটার আখাউড়া অংশে।-সময় নিউজ।