এটাই কি মাশরাফি বিন মুর্তজা শেষ এশিয়া কাপ?

“মাশরাফি বিন মর্তুজা” বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সর্বকালের সেরা ক্রিকেটার। বাংলাদেশ জাতীয় দলের এই অধিনায়ক ক্যারিয়ারের শেষ সময় পার করছেন। ইতিমধ্যেই টি-টোয়েন্টি ক্রিকেট কে বিদায় জানিয়েছেন মাশরাফি বিন মর্তুজা। এছাড়াও বাংলাদেশের হয়ে টেস্ট জার্সিতে সর্বশেষ মাঠে নেমেছে সেই ২০০৯ সালে।

২০০১ সালে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেকের পর একাধিকবার ইনজুরিতে পড়ে আবারো জাতীয় দলে ফিরে এসেছেন তিনি। দুর্দান্ত ফর্মে থাকা মাশরাফি বিন মুর্তজা এবং তার দল বর্তমানে সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করছেন। তবে এটিই হচ্ছে মাশরাফি বিন মর্তুজা শেষ এশিয়া কাপ।

ধারণা করা হচ্ছে আগামী বছর ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য আইসিসি ওয়ানডে বিশ্বকাপের পর ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিতে পারেন অধিনায়ক মাশরাফি বিন মোর্তজা। তবে অবসর না নিলেও এটি মাশরাফির জন্য শেষ এশিয়া কাপ এটা একপ্রকার নিশ্চিত। তার কারণ আগামী ২০২০ সালে এশিয়া কাপ অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি ফরমাটে।

আর তাই ২০২০ এ এশিয়া কাপে খেলতে পারছেন না মাশরাফি বিন মুর্তজা। ক্যারিয়ারের এখন পর্যন্ত এশিয়া কাপে মাশরাফি বিন মুর্তজার ১৩ টি ম্যাচ খেলেছেন। আর এই ১৩ ম্যাচে তিনি তুলে নিয়েছেন ১২ টি উইকেট।