এপিএলে রাসেলের দলে ২ বাংলাদেশিসহ ৬ বিশ্বতারকা

৫ অক্টোবর দুবাইয়ে মাঠে গড়াবে আফগানিস্তান প্রিমিয়ার লিগ (এপিএল)। তবে তার আগে সোমবার (১০ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হয়েছে প্লেয়ার ড্রাফট। সেখানে দেশি-বিদেশি মিলিয়ে ৩৫০ জন ক্রিকেটারকে নিলামে তোলা হয়েছে। এখনো সেই নিলাম চলছে।

ইপিএলের প্লেয়ার ড্রাফটে তামিম-মুশফিক ছাড়াও ড্রাফটে বিভিন্ন শ্রেণিতে বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে আছেন সাব্বির রহমান, আশরাফুল, এনামুল হক, শাহরিয়ার নাফীস, ইমরুল কায়েস, লিটন দাস, আবুল হাসান, সাইফউদ্দিন, আবু হায়দার, তাসকিন আহমেদ, আবদুর রাজ্জাক ও সানজামুল ইসলাম। তবে বাংলাদেশ থেকে এখনো পর্যন্ত দল নিশ্চিত হয়েছে তামিম ইকবাল আর মুশফিকুর রহিমের। দুজনকেই কিনে নিয়েছে নাঙ্গরহর।

তামিম ইকবাল ছিলেন ‘ডায়মন্ড’ ক্যাটাগরিতে, এই শ্রেণিতে থাকা বিদেশি খেলোয়াড়ের পারিশ্রমিক ৬৩ লাখ টাকা। ‘সিলভার’ শ্রেণিতে থাকা মুশফিককে কিনেছে ২৫ লাখ টাকায়। দুজনের দলে আইকন খেলোয়াড় হিসেবে নেওয়া হয়েছে ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেলকে। এছাড়াও দলটিতে রয়েছেন মিচেল ম্যাকক্লেনঘান-সন্দীপ লামচান ও বেন কাটিংয়ের মতো বেশ কয়েকজন বিশ্বতারকা।

এক নজরে নঙ্গরহরের স্কোয়াড়: আন্দ্রে রাসেল, তামিম ইকবাল, নাজীব টারাকাই, শফিকুল্লাহ সাফিক, বেন কটিং, মুশফিকুর রহিম, মুজিব জাদরান, মিচেল ম্যাকক্লেনঘান, মোহাম্মদ হাফিজ, রহমত শাহ, নাভিন উল হক, জহির খান ও সন্দীপ লামচান।

প্রসঙ্গত, ৫ থেকে ২৩ অক্টোবর পর্যন্ত চলবে এই টুর্নামেন্ট। কাবুল, কান্দাহার, নাঙ্গরহর, পাকতিয়া ও বালখ এই পাঁচ দলের অংশগ্রহণে আরব আমিরাতের শারজাহ আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো। মোট ম্যাচ সংখ্যা ২৩টি।