ভারতের বিপক্ষে ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ: সফরাজ

তিন দিন পরই শুরু হচ্ছে এশিয়া কাপ। তাতে অংশ নিতে মঙ্গলবার সকালে দুবাইয়ে পৌঁছেছে পাকিস্তান ক্রিকেট দল। সোমবার রাতে লাহোর আল্লামা ইকবাল বিমানবন্দর থেকে রওনা দেয় সফরাজ আহমেদের নেতৃত্বাধীন ১৬ সদস্যের দল।

এর আগে লাহোর গাদ্দাফি স্টেডিয়ামে সাংবাদিকদের মুখোমুখি হন সরফরাজ। পাক অধিনায়ক বলেন, দলের প্রত্যেক সদস্য ভালো করতে মরিয়া। সবার নৈতিক আদর্শ সমুন্নত। টুর্নামেন্টের জন্য ভালো প্রস্তুতি হয়েছে। সেখানে ভালো করতে সর্বোচ্চ চেষ্টা করব। ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং- তিন বিভাগেই দুর্দান্ত খেলার প্রচেষ্টা থাকবে।

রাজনৈতিক বৈরিতার কারণে এখন আর নিয়মিত দেখা যায় না ভারত-পাকিস্তান লড়াই। গেল চ্যাম্পিয়নস ট্রফিতে সবশেষ দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই দেখেন ক্রিকেটপ্রেমীরা। এশিয়া কাপের বদৌলতে ফের তাদের লড়াই দেখতে যাচ্ছেন তারা। ম্যাচটিকে নিজেদের জন্য মহাগুরুত্বপূর্ণ ভাবছেন সরফরাজ, এশিয়া কাপ বড় ইভেন্ট। এশিয়ার সেরা দলগুলো এতে অংশ নিচ্ছে। ভারতের বিপক্ষে ম্যাচটি আমাদের জন্য মহাগুরুত্বপূর্ণ।

২০১৮ সংস্করণের এশিয়া কাপ হবে সংযুক্ত আরব আমিরাতে। দুই ভেন্যু- দুবাই ও আবধাবিতে হবে খেলাগুলো। ১৫ সেপ্টেম্বর বাংলাদেশ-শ্রীলংকার ম্যাচ দিয়ে পর্দা উঠবে এবারের আসরের। এর তিন দিন পর হবে ভারত-পাকিস্তান মহারণ। ফাইনালি লড়াই হবে ২৮ সেপ্টেম্বর।

এটি এশিয়ার সেরা হওয়ার ১৪তম আসর। এবারের আসরে অংশ নেবে ছয় দল। দুগ্রুপে ভাগ হয়ে খেলবে দলগুলো। ‘এ’ গ্রুপে লড়বে ভারত, পাকিস্তান ও হংকং। ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী শ্রীলংকা ও আফগানিস্তান। এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে এখন কে জয়ী হয় তাই দেখার।

পাকিস্তান দল: ফখর জামান, ইমাম-উল হক, শোয়েব মালিক, বাবর আজম, সরফরাজ আহমেদ (অধিনায়ক), শান মাসুদ, হারিস সোহেল, আসিফ আলী, মোহাম্মদ নওয়াজ, ফাহিম আশরাফ, শাদাব খান, মোহাম্মদ আমির, হাসান আলী, জুনায়েদ খান, উসমান খান ও শাহীন শাহ আফ্রিদি।